কেন্দ্রীয় তদন্ত সংস্থাগুলির চাপেই মৃত্যু হয়েছে তৃণমূলের প্রাক্তন সাংসদ তাপস পালের, অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায়ের

Advertisement

Advertisement

বুধবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেন যে, কেন্দ্রীয় সংস্থা দ্বারা তৈরি করা ‘চাপ’ এবং ‘প্রতিহিংসার রাজনীতি’র কারণে তৃণমূল কংগ্রেসের প্রাক্তন সাংসদ ও অভিনেতা তাপস পালের মৃত্যু হয়েছে। কৃষ্ণনগরের দুইবারের পূর্ণ মেয়াদে সাংসদ জীবন শেষ করা তৃণমূলের আজীবন সদস্য অভিনেতা তাপস পাল মঙ্গলবার ৬১ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে মুম্বাইয়ের এক বেসরকারি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। ২০১৬ সালে রোজভ্যালি চিটফান্ড কেলেঙ্কারি মামলায় তাঁর নাম জড়ালে সিবিআই তাঁকে গ্রেফতার করে এবং এক বছরেরও বেশি সময় ধরে তিনি ভুবনেশ্বরের কারাগারে বন্দি ছিলেন।

Advertisement

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রয়াত অভিনেতার প্রতি শ্রদ্ধা জানাতে গিয়ে আরও অভিযোগ করেন যে, ২০১৭ সালের নারদা টেপ কেলেঙ্কারির মামলায় অভিযুক্ত হওয়ার পরে মানসিক চাপে থাকায় আরও এক তৃণমূল কংগ্রেস নেতা সুলতান আহমেদও হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছিলেন।

Advertisement

আরও পড়ুন : বঙ্গ জয়ে নয়া কৌশল বিজেপির, চাপে থাকবে শাসক দল

Advertisement

দীর্ঘদিনের দলীয় বিধায়ক ও সাংসদকে শেষ শ্রদ্ধা জানাতে রবীন্দ্র সদনে উপস্থিত হয়ে মুখ্যমন্ত্রী সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, ‘তাপস পাল কেন্দ্রীয় তদন্ত সংস্থাগুলির দ্বারা প্রচণ্ড চাপের মধ্যে ছিলেন এবং তিনি কেন্দ্রের প্রতিহিংসার রাজনীতির শিকার হয়েছিলেন।’ সাধারণ মানুষ যাতে তাদের প্রিয় অভিনেতাকে শেষ শ্রদ্ধা জানাতে পারেন তাই তাপস পালের মরদেহ রবীন্দ্র সদনে রাখা হয়েছিল।