মন ছুঁয়ে গেছে তৃণমূলের আচরণ, তৃণমূলের ফিরছেন ‘দলবদলু’ প্রবীর ঘোষাল?

নির্বাচনের আগে রাজীব বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একই চাটার্ড ফ্লাইটে অমিত শাহের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন প্রবীর ঘোষাল

Advertisement

Advertisement

রাজীব বন্দ্যোপাধ্যায়, বৈশালী ডালমিয়া, রুদ্রনীল ঘোষের মতো ভোটের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করেছিলেন উত্তরপাড়া কেন্দ্রের তৎকালীন বিধায়ক প্রবীর ঘোষাল। নির্বাচনের আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করার জন্য যে চার্টার্ড বিমান পাঠানো হয়েছিল সেখানে তিনিও ছিলেন। এরপর থেকে তৃণমূল শিবিরের বিরুদ্ধে একেরপর এক মন্তব্য শোনা গিয়েছে প্রবীর ঘোষালের মুখে। একসময়কার দুঁদে সাংবাদিক বিধায়ক হওয়ার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগদান করেন।

Advertisement

তারপরে উত্তর পাড়া কেন্দ্র থেকে বিধায়ক হিসেবে নির্বাচিত হয়েছিলেন। কিন্তু ভোটের ঠিক আগেই তৃণমূল থেকে বেরিয়ে পদ্ম শিবিরে গিয়েছিলেন প্রবীর ঘোষাল। ২১-এর নির্বাচনের আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তোপ দেগে শুরু করেছিলেন বিজেপির পর্ব। কিন্তু এবারের নির্বাচনে উত্তরপাড়া আসন থেকে তারকা প্রার্থী কাঞ্চন মল্লিকের কাছে গোহারা হারেন প্রবীর ঘোষাল। তারপরে আবারো শুরু হল তাকে নিয়ে রাজনৈতিক জল্পনা। প্রশ্ন উঠছে, তিনিও কি আবার তৃণমূলে ফিরে যাওয়ার জন্য চেষ্টা করছেন? সম্প্রতি প্রবীর ঘোষের বেশকিছু মন্তব্যে তৃণমূলের জয়জয়কার শোনা গেল।

Advertisement

কিছুদিন আগেই প্রবীর ঘোষালের মা প্রয়াত হয়েছিলেন। সেই সময় সংবাদমাধ্যমের কাছে প্রদীপ ঘোষাল বলেছিলেন, “আমার মা মারা যাবার কিছুক্ষণের মধ্যেই স্থানীয় সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়, বিধায়ক কাঞ্চন মল্লিক আমার সাথে যোগাযোগ করেছেন। আমাকে সমবেদনা জানিয়েছেন। উত্তরপাড়া বিধানসভা ক্ষেত্রের তৃণমূল কর্মকর্তারা আমার বাড়িতে এসেছেন। আমার সাথে শ্মশানে অব্দি গিয়েছেন। এমনকি মমতা বন্দ্যোপাধ্যায় অব্দি আমাকে শোক বার্তা পাঠিয়েছেন।”

Advertisement

তিনি আরো বলেন, “বিজেপি যারা সহানুভূতি জানিয়ে আমার বাড়িতে এসেছেন তারা সকলে আমার এলাকার। অথচ ৩০ বছর আগে যখন আমার বাবাকে হারিয়ে ছিলাম তখন তপন সিকদার আমার বাড়িতে এসেছিলেন। তৃণমূল তো এখন আমার দল নয় কিন্তু ওরা যা করল আমার জন্য সেটা অত্যন্ত মর্মস্পর্শী।” এছাড়াও অভিষেক বন্দ্যোপাধ্যায় মুকুল রায়ের স্ত্রী কে দেখতে গিয়েছিলেন কিছুদিন আগে। সেই প্রসঙ্গে তৃণমূলকে সাধুবাদ দিয়ে বলেছেন, “অভিষেক বন্দ্যোপাধ্যায় যাবার পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং দিলীপ ঘোষ ফোন করেছেন। কিন্তু তার আগেই মুখ্যমন্ত্রী খোঁজ করেছিলেন তার।” তারপরেই প্রবীর ঘোষালের মুখে তৃণমূলের ভুরি ভুরি প্রশংসা। তিনি বলেছেন তৃণমূলের আচরণ তার মন ছুয়ে গিয়েছে।তাই রাজনৈতিক মহলে এখন একটাই প্রশ্ন, তৃণমূলে কি আবারও ফিরতে চলেছেন দলবদলু প্রবীর ঘোষাল?

Recent Posts