অভিষেককে নিয়ে মন্তব্যের কারণে অমিত শাহকে হাজিরার নির্দেশ দিল আদালত

সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) এর উদ্দেশ্যে বলা মন্তব্যের কারণে শাহকে আদালতে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

Advertisement

শাসক সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) মামলার পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে (Amit Shah)। বিধাননগরে রাজ্যের সাংসদ, বিধায়কদের জন্য গঠিত বিশেষ আদালতের তরফে আগামী ২২ ফেব্রুয়ারি তথা সোমবার ১০ টায় অমিতকে হাজিরা দিতে বলে হয়েছে। গেরুয়া শিবিরের দপ্তরে ৬ মুরলীধর সেন লেনের দপ্তরে এই ওই সমন এসেছে।

Advertisement

তবে এই চিঠি পাওয়ার পরে অমিত কি সত্যি আদালতে হাজিরা দেবেন? বাংলার বিজেপি মূখপাত্র শমীক ভট্টাচার্য বলেন,”অমিত জি আদালতে আসবেন কি না সেটা আইনজীবীরা ঠিক করবেন। তবে আমরা মাঠেও আছি, কোর্টে আছি। আইনের জবাব আইনের পথেই হবে। শাসক শিবিরের রাজনৈতিক ভাবে পারছে না বলেই আদালতের পথে হাঁটছে।” এই সমনের বিষয়ে অভিষেকের আইনজীবী সঞ্জয় বসু জানিয়েছেন, ২০১৮ সালে ১১ ই আগস্ট কলকাতার মেয়ো রোডে হওয়া গেরুয়া শিবিরের একটি জনসভায় অমিত শাহের বিষয়ে এই মামলা।

Advertisement

সেই বক্তব্যে, অমিত অভিষেকের বিরুদ্ধে বিভিন্ন চিটফান্ড সংস্থার দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগ তোলেন। সঞ্জয় জানিয়েছেন, অমিতের সেই বক্তব্য দেশের সর্বত্র সংবামাধ্যমে প্রকাশিত হয়েছিল। আর তাতেই অভিষেকের সম্মানহানী হয়। ওই বক্তব্যের পরে পরেই ২০১৮ সালের ২৮ অগস্ট ভারতীয় দণ্ডবিধির ৫০০ ধারায় অভিযোগ তুলে মামলা করা হয়।

Advertisement

প্রসঙ্গত উল্লেখ্য, বিধানসভা নির্বাচনের আগে গেরুয়া শিবিরের অনেক নেতাই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিভিন্ন দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগ তুলেছেন। এই বিষয়েই আইনি পদক্ষেপ করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। একই সাথে তিনি জানিয়েছেন, তার বিরুদ্ধে দুর্নীতি প্রমাণ করতে পাওলে ফাঁসিতে যেতেও রাজি আছেন। শুক্রবার এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এই বিষয়ে শাহ বলেন,”প্রমাণ আমি দেব না। দেবে তদন্তের সংস্থা। তবে তখন যেন দিদি রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত এবং প্রতিহিংসাপরায়ণ না বলেন।”

Recent Posts