Categories: দেশনিউজ

১৪ এপ্রিলের পর মানুষের গতিবিধি নিয়ন্ত্রণ রাখা প্রয়োজন, মুখ্যমন্ত্রীদের উদ্দেশ্যে বার্তা প্রধানমন্ত্রীর

Advertisement

Advertisement

গোটা বিশ্বে দাপিয়ে বিরাজ করছে নোভেল করোনা ভাইরাস। যার ফলে প্রতিনিয়ত মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বেড়ে যাচ্ছে। ভারতে এই মারণ ভাইরাসে সংক্রমিত হয়েছেন ১৯০০ জনের বেশি এবং মৃত্যু ঘটেছে ৫০ জনের। এই হিসেব কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে। গোটা দেশে করোনার প্রকোপ বাড়তে থাকার সঙ্গে সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশ জুড়ে গত ২৪ মার্চ লক ডাউন ঘোষণা করেন। যা আগামী ২১ দিন অর্থাৎ ১৪ এপ্রিল পর্যন্ত কার্যকর হয়। লক ডাউন জারি থাকলেও দেশে আক্রান্ত ও মৃতের সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে।

Advertisement

যার ফলে দ্বিতীয় বার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের মুখ্যমন্ত্রীদের সঙ্গে করোনা পরিস্থিতিকে মোকাবিলা করতে বৈঠক করেন। যদিও তা সংগঠিত হয়েছিল ভিডিও কনফারেন্সের মাধ্যমে। প্রধানমন্ত্রী জানান, লক ডাউন বিধি শেষ হওয়ার পর রাজ্যে মানুষের গতিবিধির উপর নজর রাখতে হবে। মন্ত্রী পরিষদের সচীব রাজীব গৌবা জানিয়েছেন, লক ডাউনের দিন আর বাড়ানো হবে না। দেশে ট্রেন ও বিমান চলাচল পরিষেবা স্বাভাবিক হবে এমন ইঙ্গিতও পাওয়া গেছে। তা স্বাভাবিক হতে আগামী ১৪ এপ্রিলের পর থেকে।

Advertisement

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১২ জনের। নতুন করে আক্রান্ত হয়েছেন ৩২৮ জন। স্বস্তির খবর আক্রান্তদের মধ্যে ১৫১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। বুধবার দেশে করোনায় আক্রান্ত হয়ে রেকর্ড করেছে ৪৩৭ জন।

Advertisement