×
Today Trending Newsদেশনিউজ

Mann Ki Baat: ‘ভারত সব সময় কঠিন লড়াই জিতে এসেছে’, মন কি বাত অনুষ্ঠানে আত্মবিশ্বাসী মোদি

তবে তিনি এদিনের অনুষ্ঠানে টিকাকরণ কর্মসূচি কিংবা অক্সিজেন এবং টিকার সংকট নিয়ে কিছু বললেন না

Advertisement

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের কারণে একেবারে টালমাটাল অবস্থায় ভারতবর্ষ। এই মুহূর্তে ভারতে সর্বত্র রয়েছে করোনা ভাইরাসের টিকার সংকট। তার সঙ্গে চলছে অক্সিজেন এর বিপুল চাহিদা। করোনা ভাইরাসের সঙ্গে ভারত কিভাবে লড়াই করছে সেই নিয়ে রবিবার মন কি বাত অনুষ্ঠানে দেশবাসীর উদ্দেশ্যে বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রী বললেন, “করোনা ভাইরাসের সঙ্গে লড়াই অত্যন্ত কঠিন। কিন্তু ভারত বরাবরেই চ্যালেঞ্জ জিতে এসেছে। কেন্দ্র এবং রাজ্য একসাথে এই ভাইরাসের সঙ্গে লড়াই করবে।”

Advertisement

প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি ঘোষণা করে দিলেন কিভাবে ভারত এই যুদ্ধ জয় করতে চলেছে সেই ব্যাপারে। এদিন তিনি ৪০ মিনিটের জন্য ভারতবাসীর সঙ্গে কথা বলেছিলেন। বর্তমানে সকলের কাছে সবথেকে বেশি চিন্তা যে বিষয়টি সেটা হল, ভারতের টিকার সংকট। ভারতের প্রায় প্রত্যেকটি প্রান্ত থেকে প্রত্যেকদিন নানা রকম অভিযোগ আসছে, ভারতে নাকি টিকা অত্যন্ত অপ্রতুল। এছাড়াও চিকিৎসার পরিকাঠামো এবং অক্সিজেন সরবরাহ ভেঙে পড়েছে। ভারতবাসী বর্তমানে এই সমস্ত বিষয় নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পরিকল্পনা জানতে চেয়েছিল। কিন্তু নিজের ভাষণে এই সমস্ত নিয়ে একটি কথা খরচ করলেন না তিনি।

বরং তিনি সরাসরি আগের মতই কঠিন পরিস্থিতিতে ঐক্যবদ্ধভাবে লড়াইয়ের বার্তা দিয়ে করোনাভাইরাস ইস্যুটিকে পাশ কাটিয়ে চলে গেলেন। অন্যদিকে, তার মন কি বাত অনুষ্ঠানে উঠে এলো ঘূর্ণিঝড় টাউকতে এবং ঘূর্ণিঝড় যশের কথা। প্রধানমন্ত্রী মোদির কথায়, করোনাভাইরাস পরিস্থিতির মাঝে ঘূর্ণিঝড় মোকাবিলায় যেভাবে রাজ্যগুলি শৃঙ্খলা মেনে চলেছে সেটা অত্যন্ত কুর্নিশ যোগ্য।

Advertisement

তার পাশাপাশি নিজের ট্রেডমার্ক স্টাইলে কংগ্রেসের সমালোচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার পাশাপাশি অক্সিজেন ট্যাংকার, সেনাবাহিনীর জাওয়ান, ল্যাব টেকনিশিয়ান সহ বহু কাজের মানুষদের প্রশংসা করার পাশাপাশি করোনাভাইরাস যোদ্ধাদের উনি জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এছাড়াও তিনি নিজে ৭ বছরে কি কি করেছেন সেই নিয়ে একাধিক খতিয়ান পেশ করলেন মোদি। তবে, আজকের মন কি বাত অনুষ্ঠানে টিকাকরন এবং কোভিড নিয়ে তেমন একটা কিছু না বলার কারণে অনেকেই এখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করতে শুরু করে দিয়েছেন।

Related Articles

Back to top button