২১ দিনের লকডাউনের সময়সীমা বাড়ানোর জল্পনা ভিত্তিহীন: কেন্দ্র

Advertisement

Advertisement

২১ দিনের বেশি লকডাউনের সময়সীমা বাড়ানোর তথ্য সম্পূর্ণ ‘ভিত্তিহীন’ বলেছে কেন্দ্র। সোমবার সরকারি সংবাদ মুখপাত্র প্রেস ইনফরমেশন ব্যুরো জানিয়েছে যে বিভিন্ন মিডিয়া ও সংবাদ মাধ্যমে বলা হচ্ছে যে ২১ দিনের পর লকডাউনের সময়সীমা বাড়িয়ে দেবে কেন্দ্র। এই গুজব সম্পূর্ণ ‘ভিত্তিহীন’। সংবাদ সংস্থা ANI  সূত্রের খবর অনুযায়ী মন্ত্রিপরিষদ সচিব রাজীব গৌবা সোমবার সকালে এই লকডাউনের সময়সীমা বাড়ানোর সমস্ত তথ্য উড়িয়ে দিয়েছেন। তিনি জানিয়েছেন যে তিনি এইসমস্ত খবর দেখে অবাক হয়েছেন। আপাতত লকডাউন বাড়ানোর কোনো পরিকল্পনা কেন্দ্রের নেই বলেও তিনি উল্লেখ করেছেন।

Advertisement

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই ২১ দিন লকডাউনের সময় দেশের সব নাগরিকদের ঘরে থাকার অনুরোধ করেছেন। তিনি বলেছেন যে এই কাজ ছাড়া আর কোনো উপায় ছিল না। প্রধানমন্ত্রী সমস্ত নাগরিকের কাছে এই লকডাউনের ফলে সৃষ্ট অসুবিধার জন্য ক্ষমা ও চেয়েছেন। এই লকডাউনের ফলে কার্যত থেমে গেছে গোটা দেশ। চলছে না পরিবহন, দোকানপাট সমস্ত বন্ধ। তবে জরুরি পরিষেবা চালানোর নির্দেশ দিয়েছে কেন্দ্র। এর পাশাপাশি অত্যাবশ্যকীয় পণ্য ছাড়াও সাবান, তেল, শ্যাম্পু, মহিলাদের ন্যাপকিন প্রভৃতি জিনিসে ছাড় দিয়েছে কেন্দ্র।

Advertisement

বর্তমানে লকডাউনের পর ও ভারতে আক্রান্তের সংখ্যা ক্রমাগত বাড়ছে। আক্রান্তের সংখ্যা ১০০০ ছাড়িয়েছে। ইতিমধ্যেই মৃত্যু হয়েছে ২৯ জনের। লকডাউনের ফলে মানুষের যাতে অসুবিধা না হয় সেটার দিকেও নজর রাখার নির্দেশ দিয়েছে কেন্দ্র। সমস্ত রাজ্য, কেন্দ্রশাসিত অঞ্চল, অঙ্গরাজ্যগুলিকে গরিব, দুঃস্থ মানুষদের সাহায্য করার নির্দেশ ও দিয়েছে কেন্দ্রীয় সরকার।

Advertisement