×
দেশনিউজ

স্কুল বন্ধ করার কোনও নোটিশ জারি করেনি কেন্দ্র , টুইট করে জানাল পিআইবি

Advertisement

নয়াদিল্লি: করোনা পরিস্থিতির কারণে ৪৫ দিনের লকডাউন হবে গোটা দেশ জুড়ে। এই বিভ্রান্তিজনক খবর সোশ্যাল মিডিয়ায় বেশ কিছুদিন ধরে ঘুরছিল। যার ফলে সাধারণ মানুষ আরও একবার আতঙ্কিত হয়ে পড়েছিলেন লকডাউন হওয়ার ভয়ে। কিন্তু এই খবর সম্পূর্ণ মিথ্যে বা ভুয়ো, এমনটাই কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে জানানো হয়েছিল। আর কেন্দ্রের এমন স্বীকারোক্তির ফলে স্বস্তি পেয়েছিল দেশবাসী। কিন্তু এবার আরও এক খবরে জেরবার আমজনতা। আগামী ৩০ নভেম্বর পর্যন্ত দেশের সমস্ত স্কুল বন্ধ থাকবে। এমনকি ১ ডিসেম্বর স্কুল কবে খুলবে, তা নিয়ে নির্দেশিকা জারি করবে কেন্দ্রীয় সরকার। এই খবর সোশ্যাল মিডিয়ায় ঘোরাফেরা করছে। কিন্তু প্রেস ইনফরমেশন ব্যুরো জানিয়েছে, এই খবরটি লকডাউনের খবরের মত মিথ্যে এবং ভুয়ো। তাই এমন গুজবে অভিভাবকদের কান দিতে মানা করেছে পিআইবি।

Advertisement

এই নোটিশে বলা হয়েছে, দুর্যোগ মোকাবিলা আইনের আওতায় ২০০৫-এর ধারা ১০ (২), (১)-এর অধীনে স্বরাষ্ট্রমন্ত্রক স্বাক্ষরিত করে বলেছে ৩০ নভেম্বর পর্যন্ত স্কুল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে কেন্দ্র। আগামী ১ ডিসেম্বর কবে স্কুল খুলবে, সেই নির্দেশ দেওয়া হবে। এই নোটিশ সোশ্যাল মিডিয়ায় ঘোরাফেরা করা অভিভাবকদের মনে বিভ্রান্তি সৃষ্টি করেছে।

আর তাই পিআইবির পক্ষ থেকে এ বিষয়ে জানানো হয়েছে, এই খবর ভুযো। মানুষকে বিভ্রান্ত করার জন্য এই খবর ছড়ানো হয়েছে। সেপ্টেম্বরের শেষে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে যে নির্দেশিকা জারি করা হয়েছিল, সেই নির্দেশিকায় ৩০ নভেম্বর পর্যন্ত জারি থাকবে। আর সেই নির্দেশিকায় আগেই বলা হয়েছিল যে, স্কুল খোলার জন্য সংশ্লিষ্ট রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চল আলোচনা করে সিদ্ধান্ত নেবে। তাই এই নির্দেশিকায় আগামী ৩০ নভেম্বর পর্যন্ত জারি থাকবে। সোশ্যাল মিডিয়ায় ঘোরাফেরা করছে যে খবর, সেটা সম্পূর্ণ ভুয়ো। তাই চিন্তা করার কোনও কারণ নেই। পিআইবির পক্ষ থেকে টুইট করে এ কথা জানানোর পর স্বস্তি পেয়েছেন পড়ুয়াদের অভিভাবকরা।

Advertisement

 

Related Articles

Back to top button