আজ ফুলবাগান স্টেশনের আনুষ্ঠানিক উদ্বোধন, দেখুন সেই ছবি

Advertisement

Advertisement

কলকাতা : আবার ২৫ বছর পর শহরের বুকে খুলে যেতে চলেছে নতুন পাতাল স্টেশন।  আগামী কাল থেকে সকাল ৮টা থেকে যাত্রীদের জন্য পরিষেবা খুলে দেওয়া হবে নতুন পাতাল স্টেশনের।   জানা গিয়েছে আজ ৩টের সময় ভার্চুয়াল উদ্বোধন হবে, সেখানে উপস্থিত থাকবে কেন্দ্রীয় এবং রাজ্যের মন্ত্রীরা।

Advertisement

উদ্বোধন হবে এই রুটের সপ্তম স্টেশন ফুলবাগানের। ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানে থাকবেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল, এছাড়াও থাকবেন স্থানীয় তৃণমূল বিধায়ক সাধন পাণ্ডেও। এছাড়াও থাকবেন ইস্ট-ওয়েস্ট মেট্রোর ভারপ্রাপ্ত মন্ত্রী বাবুল সুপ্রিয়। ইস্ট-ওয়েস্ট মেট্রো পথের দৈর্ঘ্য হবে প্রায় ৫ কিলোমিটার। পরিষেবা খুলে দেওয়ার জন্য গত এক সপ্তাহ ধরে রাতে নিয়মিত মহড়া হয়েছে। অন্য দিকে আজ থেকে রবিবার ৪ অক্টোবর থেকেই চালু হচ্ছে মেট্রো পরিষেবা।

Advertisement

Advertisement

সামনে পুজো। আর পুজোর কেনাকাটা করতে গিয়ে জাতীয় শহরবাসীকে কোনও অসুবিধার সম্মুখীন না হতে হয়, সে কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত নিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। রবিবার ২৯টি আপ ও ২৯টি ডাউন মেট্রো চলবে। এবার সেই তালিকায় জুড়ে যেতে চলছে ফুল বাগান মেট্রো ষ্টেশন। সব মিলিয়ে আরো এক খুশির খবর।

অন্যদিকে সোমবার থেকেই বাড়ানো হয়েছে কলকাতায় মেট্রোর সংখ্যা। রবিবার মেট্রো চলবে শুধুমাত্র নোয়াপাড়া-কবি সুভাষ রুটে। ২০ মিনিট অন্তর দেওয়া হবে  মেট্রো পরিষেবা। প্রথম মেট্রো পাওয়া যাবে সকাল ১০টা ১০ মিনিটে। আশা করা হচ্ছে এর ফলে সুবিধা মিলবে যাত্রীদের। চলতি মাসের প্রায় ১৪ তারিখ থেকে চলছে মেট্রো। আর আগের থেকে একটু একটু করে বাড়ছে যাত্রীদের ভিড়।