আন্তর্জাতিক বাজারে তেলের দামে পতন, ভারতেও দাম কমলো জ্বালানি তেলের

Advertisement

Advertisement

সোমবার আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমেছিল ৩১%। গালফ ওয়ারের পর অপরিশোধিত তেলের দাম এতটা সস্তা কখনো হয়নি। সেই রেশ ধরেই ভারতের বাজারেও তেলের দাম কমলো বেশ খানিকটা। বুধবার দিল্লিতে পেট্রোলের দাম কমেছে ২.৬৯ টাকা এবং ডিজেলের দাম কমেছে ২.৩৩ টাকা। দিল্লির পাশাপাশি কলকাতাতেও দাম কমেছে জ্বালানি তেলের। কলকাতায় আজ প্রতি লিটার পেট্রোলের দাম ৭২.৯৮ টাকা এবং ডিজেলের দাম ৬৫.৩৪ টাকা করে হয়েছে।

Advertisement

করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকেই বিশ্ব জুড়ে প্রতিদিনই দাম কমছিল অপরিশোধিত তেলের দাম। কিন্তু সোমবার হঠাৎই একদিনে ৩১% দাম পড়ে যায় তেলের। ফলে ভারতেও তেলের দাম কমতে পারে তার একটা আন্দাজ পাওয়া যাচ্ছিল। সেটাই সত্যি হলো। গতকাল দিল্লিতে পেট্রোলের দাম ছিল প্রতি লিটারে ৭২.৯৮ টাকা, আজ তা কমে যায় লিটার প্রতি ২.৬৯ টাকা।

Advertisement

আরও পড়ুন : ডেবিট বা ক্রেডিট কার্ড বন্ধ হবে ১৬ মার্চ, একঝলকে জেনে নিন কার্ড সচল রাখার উপায়

Advertisement

পেট্রোলের পাশাপাশি ডিজেলের দামও কমেছে উল্লেখযোগ্য ভাবে। দিল্লিতে গতকাল ডিজেলের দাম ছিল প্রতি লিটারে ৬৫.৩৪ টাকা, আজ যা কমেছে ২.৩৩ টাকা। মেট্রো শহর গুলির মধ্যে সবচেয়ে বেশি তেলের দাম মুম্বাইয়ে। মুম্বাইয়ে প্রতি লিটার পেট্রোলের দাম ৭৫.৯৯ টাকা ও ডিজেলের দাম ৬৫.৯৭ টাকা। বাকি সব মেট্রো শহর গুলিতেই পেট্রোলের দাম ৭৩ টাকার নীচে এবং ডিজেলের দাম ৬৩ টাকার নীচে।

Tags: petrol disel

Recent Posts