১০০ থেকে মাত্র ১২ পয়সা কম, পেট্রোলের দামে নাভিশ্বাস সাধারণ মানুষের

কলকাতা এবং দিল্লিতে এখন পেট্রোলের দাম ১০০ এর নিচে, বাকি সব রাজ্যে এবং শহরে ১০০ পার করেছে পেট্রোলের দাম। একইভাবে চোখ রাঙাতে শুরু করেছে অপেক্ষাকৃত সস্তা ডিজেল

Advertisement

Advertisement

জ্বালানি তেলের দাম লাগাতার বেড়েই চলেছে, এবং এই কারণে নাভিশ্বাস উঠেছে সাধারণ মানুষের। ফের একবার বৃদ্ধি পেল জ্বালানি তেলের দাম। সোমবার আরো একবার ৩৯ পয়সা বৃদ্ধি পেল পেট্রোলের দাম। এবং এই পেট্রোলের দাম বৃদ্ধির ফলে সমস্যায় পড়েছেন ট্যাক্সি এবং প্রাইভেট ক্যাব সংস্থার মালিকরা। এখনো পর্যন্ত দিল্লি এবং কলকাতায় পেট্রোলের দাম মোটামুটি ১০০ কাছাকাছি। বাকি শহরে ইতিমধ্যেই পেট্রোলের দাম সেঞ্চুরি পার করে গিয়েছে।

Advertisement

গত দুই মাসে ৩৪ বার পেট্রোলের দাম বৃদ্ধি পেয়েছে এবং ডিজেলের দাম বৃদ্ধি পেয়েছে ৩৩ বার। এইভাবে পেট্রোল এবং ডিজেলের দাম বৃদ্ধির ফলে সমস্যায় পড়ছে সকলে। বর্তমানে রাজধানী দিল্লিতে পেট্রোলের দাম ৯৯ টাকা ৯০ পয়সা এবং ডিজেলের দাম ৮৯ টাকা ৪০ পয়সা প্রতি লিটার।

Advertisement

অন্যদিকে কলকাতায় পেট্রোলের দাম সোমবার ৯৯ টাকা ৮৮ পয়সা এবং ডিজেলের দাম ৯২ টাকায় ৩১ পয়সা প্রতি লিটার। ১০০ থেকে মাত্র ১২ পয়সা পিছনে রয়েছে পেট্রোলের দাম। অন্যদিকে চেন্নাই মুম্বাই ব্যাংগালোর হায়দ্রাবাদ এবং পুনেতে পেট্রোলের দাম ১০০ টাকা ছাড়িয়ে গিয়েছে।

Advertisement

আর পেট্রোল এবং ডিজেলের দাম বৃদ্ধির ফলে সরাসরি প্রভাব পড়েছে সবজির দাম এর উপরে। জ্বালানি তেলের দাম বৃদ্ধির ফলে পরিবহন বাবদ টাকা বেশি খরচ হতে শুরু করেছে। এর ফলে অগ্নিমূল্য হয়েছে সবজির বাজার। এছাড়াও আনুষঙ্গিক সমস্ত জিনিস ধীরে ধীরে দামি হতে শুরু করেছে। বাস মালিক সংগঠনের মধ্যে একটা অসন্তোষ কাজ করছে এই বৃদ্ধি পাবার দাম নিয়ে। একেই করোনাভাইরাস পরিস্থিতিতে অনেকের হাতে কাজ নেই। তারমধ্যে গোদের ওপর বিষফোঁড়া হয়ে দাঁড়িয়েছে এই জ্বালানি তেলের অত্যধিক দাম।

Recent Posts