মুম্বাইয়ে ১০০ পার করল পেট্রোলের দাম, জানুন কোলকাতা শহরে তেলের দাম কত?

পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধিতে নাভিশ্বাস সাধারণ মানুষের

Advertisement

Advertisement

এই নিয়ে জুন মাসে ৬ বার এবং মে মাস থেকে ২৩ বারের জন্য ভারতে বৃদ্ধি পেল অপরিশোধিত তেলের দাম। আজকে সকালে ভারতের সবথেকে বড় তেল সংস্থা ইন্ডিয়ান অয়েল এর রিপোর্ট দেখে বোঝা যাচ্ছে আবারো ভারতে বৃদ্ধি পেয়েছে তেলের দাম। পেট্রোল এবং ডিজেলের দাম সম্প্রতি বৃদ্ধি পেয়েছে ২৮ থেকে ৩০ পয়সা পর্যন্ত এবং এর প্রভাব সবথেকে বেশি পড়েছে মেট্রো শহরগুলিতে। এই মুহূর্তে ভারতে পেট্রোল এবং ডিজেলের দাম পৌঁছে গিয়েছে নতুন মাত্রায়।

Advertisement

১০০ টাকার বেশি দামে পেট্রোল বিকোচ্ছে বর্তমানে ৬ টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে। এই জায়গাগুলি হল, রাজস্থান, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র, তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ এবং লাদাখ। কিছুটা পরিমাণ ভ্যাট এবং লোকাল ট্যাক্স এর জন্য অনেক জায়গায় তেলের দামের হেরফের হয়ে থাকে, কিন্তু মোটামুটি সব জায়গাতেই তেলের দাম প্রায় সমান।

Advertisement

দিল্লিতে বর্তমানে পেট্রোল ২৯ পয়সা করে দাম বৃদ্ধি করে বিকোচ্ছে ৯৫.৫৬ থেকে ৯৫.৮৫ টাকা প্রতি লিটার দরে। এছাড়াও ডিজেলের দাম বৃদ্ধি হয়েছে ২৯ পয়সা এবং বর্তমানে ডিজেল বিকোচ্ছে ৮৬.৪৭ থেকে ৮৬.৭৬ টাকা প্রতি লিটার হারে। অন্যদিকে মুম্বাইতে পেট্রোল বিকোচ্ছে ১০২.০৪ টাকা এবং ডিজেল বিকোচ্ছে ৯৪.১৫ টাকা প্রতি লিটারে।

Advertisement

কলকাতায় পেট্রোলের দাম বর্তমানে ৯৫.৮০ টাকা প্রতি লিটার এবং ডিজেলের দাম ৮৯.৬০ টাকা প্রতি লিটার। সঙ্গে চেন্নাইয়ে পেট্রোলের দাম বর্তমানে ৯৭.১৯ টাকা প্রতি লিটার এবং ডিজেলের দাম বর্তমানে ৯১.৪২ টাকা প্রতি লিটার।