২ ডিসেম্বর থেকে রাজ্যে চলবে প্যাসেঞ্জার ট্রেন, টুইট করে ঘোষণা রেলমন্ত্রীর

Advertisement

Advertisement

নয়াদিল্লি: করোনা পরিস্থিতির জন্য দীর্ঘ লকডাউনের জেরে কার্যত স্তব্ধ হয়ে গিয়েছিল রেল পরিষেবা। তবে ‘আনলক ৫’ পর্বে ধীরে ধীরে ট্রেন পরিষেবা চালু হয়। কিন্তু লোকাল ট্রেনের চাকা যেন কিছুতেই গড়াচ্ছিল না। অবশেষে প্রথমে মুম্বই এবং হাওড়া স্টেশনে যাত্রীদের বিক্ষোভের ফলে অবশেষে এ রাজ্যে লোকাল ট্রেন পরিষেবা চালু হয়েছে। কিন্তু এখনও বন্ধ প্যাসেঞ্জার ট্রেন পরিষেবা। যার ফলে শহর ও শহরতলীর মধ্যে সংযোগ এখনও বিচ্ছিন্ন হয়ে রয়েছে। কিন্তু যাত্রীদের দাবির কথা মাথায় রেখে অবশেষে প্যাসেঞ্জার ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল। গতকাল, শুক্রবার টুইট করে এ কথা জানিয়েছেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল।

Advertisement

জানা গিয়েছে, আগামী ২ ডিসেম্বর থেকে রাজ্যে প্যাসেঞ্জার ট্রেন পরিষেবা চালু হবে। এর ফলে জেলায় জেলায় থাকা মানুষজন শহরমুখী হতে পারবে। তবে প্যাসেঞ্জার ট্রেনের ক্ষেত্রেও সমস্তরকম করোনাবিধি এবং সামাজিক দূরত্ববিধি মেনে পরিষেবা দিতে হবে বলেই রেলের তরফ থেকে জানানো হয়েছে। প্যাসেঞ্জার ট্রেন চালানোর দাবিতে বিভিন্ন জায়গায় বিভিন্ন সময়ে যাত্রীরা বিক্ষোভ করে। তাই এই সিদ্ধান্ত নিতে বাধ্য হন রেলমন্ত্রী।

Advertisement

টুইটে পীযূষ গোয়েল জানিয়েছেন, ২ ডিসেম্বর থেকে রাজ্যে মোট ২৭ জোড়া প্যাসেঞ্জার ট্রেন চলবে। এতে রাজ্যের মানুষ উপকৃত হবে বলে আশাবাদী তিনি। তবে রেলের তরফ থেকে ট্রেনের তালিকা এখনও পর্যন্ত প্রকাশ করা হয়নি। খুব শীঘ্রই এই তালিকা প্রকাশ করা হবে বলে জানা গিয়েছে।

Advertisement

Recent Posts