পাশ করার পরেও চাকরি নেই! শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ হবু শিক্ষকদের

Advertisement

Advertisement

কলকাতা: পাশ করেছি, চাকরি কই? শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) বাড়ির সামনে ধুন্ধুমার, SSC হবু শিক্ষকদের (Teacher) বিক্ষোভে উত্তাল নাকতলা (North Naktala)। এদিন দুপুর ২ টো নাগাত স্কুল সার্ভিস কমিশনের চাকরিপ্রার্থীরা বিক্ষোভ দেখান শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ির গেটের সামনে। হাতে প্ল্যাকার্ড আর মুখে স্লোগান নিয়ে বিক্ষোভে ফেটে পড়েন তাঁরা। বিক্ষোভরত অবস্থায় তাঁরা শুয়ে পড়েন পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ির গেটের সামনে। জটলা দেখে হাজির হয় পুলিশ (Police)।

Advertisement

পুলিসের সাথে প্রথমে বচসা, পরে খণ্ডযুদ্ধ বাঁধে চাকরি প্রার্থীদের। পুলিশ চাকরিপ্রার্থীদের সরে যেতে বলে গেটের সামনে থেকে। কিন্তু চাকরিপ্রার্থীরা জবাবে শুয়ে পড়েন শিক্ষামন্ত্রীর বাড়ির গেটে। পুলিশের সাথে থেলাঠেলি শুরু হয়। পরে আটক করা হয় চাকরিপ্রার্থীদের। অভিযোগ, শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) বাড়ির সামনের রাস্তা থেকে বিক্ষোভকারীদের রীতিমতো বলপ্রয়োগ করে সরিয়ে দেয় পুলিশ!

Advertisement

পুলিশের এহেন আচরণে ব্যাপক ক্ষুব্ধ হবু শিক্ষকরা। আজকের অভিযান ছিল, SLST-র প্রার্থীদের। চাকরিপ্রার্থীদের অভিযোগ, ২০১৬ সালের পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর এখনও চাকরির নিয়োগপত্র পাননি তাঁরা। নবম থেকে দ্বাদশ শ্রেণিতে শিক্ষক হিসেবে যোগ্যতা প্রমাণের পরও নিয়োগ পাননি ২৫০০ হাজার হবু শিক্ষক। দ্রুত নিয়োগের দাবিতে তাঁরা তাই শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে স্মারকলিপি দিতে গিয়েছিলেন। সেখানেই বল প্রয়োগ করে পুলিশ

Advertisement

পাশ করেছি, চাকরি কই? যদিও পুলিশের বাঁধা পুরোপুরি সফল হয়নি। পুলিশ কে অতিক্রম করে গেট পেরিয়েছিলেন অনেকেই। তাঁরা শিক্ষামন্ত্রীর বাড়িতে যান এবং স্মারকলিপি দিয়ে আসেন। তবে তাঁরা বাড়ি থেকে বেরিয়ে গেট পেরোতেই মারমুখি হয় পুলিশ। চাকরিপ্রার্থীদের সেখান থেকে সরিয়ে দেওয়ার জন্য সক্রিয় হয়ে ওঠে পুলিশ। প্রায় ৫০ জনকে রীতিমতো টেনেহিঁচড়ে পুলিশ ভ্যানে তোলা হয় বলে অভিযোগ। তাতে আহত হন ২ মহিলা-সহ তিনজন।

Recent Posts