ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

Pan Card News: প্যান কার্ডধারীদের খুশির ঠাঁই নেই, এমন নিয়ম করা হল যে লাখো মানুষ নেচে উঠল

Advertisement

Advertisement

বিগত বেশ কয়েকমাস ধরেই প্যান-আধার লিঙ্ক নিয়ে শোরগোল ছিল সাধারণের মাঝে। আর সেই লিঙ্ক করানোর শেষদিন ছিল ৩০’শে জুন। এই নির্দিষ্ট দিন অতিক্রান্ত হয়ে গেলেও এমন অনেকেই রয়েছেন যারা এখনো পর্যন্ত আধার কার্ডের সাথে প্যান কার্ড লিঙ্ক করাননি। ইতিমধ্যেই তাদের প্যান কার্ড বাতিল করা হয়েছে। তবে বাতিল হওয়া প্যান কার্ড খুব অল্পসময়ের মধ্যেই অল্পখরচে পুনরায় সক্রিয় করা সম্ভব। আর সেই প্রসঙ্গেই এই নিবন্ধে বিস্তারিত আলোচনা করা হল।

Advertisement

ইতিমধ্যেই যদি কারোর প্যান কার্ড বাতিল হয়ে গিয়ে থাকে, তাহলে এই নিবন্ধ তাদের কাছে ভীষণভাবে গুরুত্বপূর্ণ হতে চলেছে। এই নিবন্ধে বাতিল হওয়া প্যান কার্ড পুনরায় সক্রিয় করার পদ্ধতির কথাই জানানো হবে বিস্তারিতভাবে। শেষপর্যন্ত মনোযোগ সহকারে এই নিবন্ধ না পড়লে ক্ষতি নিজেরই।

Advertisement

যাদের প্যান কার্ড ইতিমধ্যেই বাতিল হয়েছে, তারা যদি দেরি না করে খুব দ্রুত নির্ধারিত ওয়েবসাইটে গিয়ে প্যান কার্ড পুনরায় সক্রিয় করার জন্য আবেদন করেন, তাহলে খুব অল্পসময়ের মধ্যেই পুনরায় আপডেট হয়ে যাবে প্যান কার্ড। উল্লেখ্য এই আবেদনের মূল্য ১০০০ টাকা। আবেদনের এক মাসের মধ্যেই সক্রিয় হবে প্যান কার্ড।

Advertisement

যদি এই বিষয়টি কেউ এড়িয়ে যান তবে বিভিন্নভাবে সমস্যায় পড়তে হবে তাকে। প্যান কার্ড সক্রিয় না থাকলে সক্রিয় ব্যাঙ্ক অ্যাকাউন্ট চালানো সম্ভব হবে না। পাশাপাশি নতুন করেও অ্যাকাউন্ট খোলা যাবে না ব্যাঙ্কে। প্যান কার্ডের অভাবে আটকে থাকবে একাধিক গুরুত্বপূর্ণ কাজ। তাই সময় নষ্ট না করে এখনই বাতিল হওয়া প্যান কার্ড পুনরায় সক্রিয় করার জন্য আবেদন করে ফেলুন।

Recent Posts