পাকিস্তানের পরিস্থিতি ভয়াবহ, করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৬২৫

Advertisement

Advertisement

পাকিস্তানে করোনার প্রভাব ক্রমাগত বাড়ছে। আক্রান্তের সংখ্যা বাড়তে বাড়তে ৬২৫-এ এসেছে। মৃত্যু হয়েছে ৩ জনের। পাকিস্তানেও নানা সতর্কতামূলক পদ্ধতি অবলম্বন করা হয়েছে। করোনা মোকাবিলায় আন্তর্জাতিক বিমানের ক্ষেত্রে ১৪ দিনের নিষেধাজ্ঞা জারি করেছে পাকিস্তান।

Advertisement

বেশ কয়েকদিন আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সার্ক গোষ্ঠীভুক্ত দেশগুলিকে একসাথে জোটবদ্ধ হয়ে করোনা মোকাবিলার জন্য এগিয়ে আসতে বলেছিলেন। তখন সব দেশ দ্রুত সম্মতি জানালেও পাকিস্তান দেরি করে পশে থাকার ইচ্ছা প্রকাশ করেছিল। কিন্তু বর্তমানে পাকিস্তানের অবস্থা শোচনীয়। তাই এখন বিশ্বের সব ধনীদেশগুলির কাছে সাহায্য চাইছে পাকিস্তান। পাক প্রধানমন্ত্রী ইমরান খান পাকিস্তানের সমস্ত ঋণ মকুব করে দেবার জন্য আবেদন ও করেছেন।

Advertisement

আরও পড়ুন : করোনা : লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা, ক্রমশ ভয়াবহ অবস্থার দিকে এগোচ্ছে দেশ
 

Advertisement

করোনা আরও ভয়াবহ আকার ধারণ করতে পারে পাকিস্তানে। কিন্তু পাকিস্তানের কাছে অর্থনৈতিক সামর্থ্য নেই। তাই পাক প্রধানমন্ত্রী তা স্বীকার করেও নিয়েছেন। করোনা মোকাবিলা করার জন্য অন্য দেশের কাছে সাহায্য চাইছে পাক দেশ।  পাকিস্তান ওয়াঘা সীমান্ত বন্ধের পাশাপাশি আফগানিস্তান ও ইরানের সঙ্গের বর্ডার ও বন্ধ করে দিয়েছে। পৃথিবীর সব দেশে করোনা থাবা বসিয়েছে। এর প্রভাব আরও বাড়বে বলে বিশেষজ্ঞরা মনে করছেন।

Recent Posts