কাশ্মীরে হামলার ছক কষছে তালিবান, পাকিস্তানে চলছে জঙ্গিদের ট্রেনিং

Advertisement

Advertisement

পাকিস্তানে বড়সড় হামলার ছক কষছে তালিবান। গোয়েন্দা রিপোর্টে জানা যাচ্ছে, পাকিস্তানের জালালাবাদে তালিবানের ২০ জন জঙ্গিকে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে ভারতে হামলা চালানোর। আর এই জঙ্গি হামলার প্রশিক্ষণ দিচ্ছে পাকিস্তানের সেনাবাহিনী। জঙ্গিদের এই প্রশিক্ষণের পর তাদের দিয়ে কাশ্মীরে বড়সড় হামলা চালানো হতে পারে বলে জানানো হয়েছে গোয়েন্দা রিপোর্টে। আরও জানা যাচ্ছে, জঙ্গিদের এই দলে বেশিরভাগই আফগানিস্তান থেকে আসা জঙ্গিরা আছে।

Advertisement

এই জঙ্গিদের প্রশিক্ষণ শেষ হলেই তারা কাশ্মীরে ঢুকে হামলা চালাবে। প্রশিক্ষণে এই জঙ্গিদের বিশেষ প্রকারের আইইডি বানানোর প্রশিক্ষণ দেওয়া হচ্ছে বলেও জানা গিয়েছে। অন্যদিকে, আরও কয়েকটি জঙ্গি দল পাকিস্তানে ঢোকার চেষ্টা করছে। পিওকে এর গুরেজ পোস্টের দিক থেকে দুটি দল ভারতে ঢোকার চেষ্টা করছে বলে জানিয়েছে গোয়েন্দারা। এছাড়াও জইশ-ই-মহম্মদ এর দুটি দল মচ্ছিল সেক্টরের নিজিয়ান এলাকা দিয়ে ভারতে ঢোকার চেষ্টায় আছে। এদের প্রধান উদ্দেশ্য হলো কাশ্মীরে বড় কোনো জঙ্গি হামলা চালানো।

Advertisement

গোয়েন্দারা আরও জানাচ্ছেন, এই মুহূর্তে কাশ্মীরে উপস্থিত জঙ্গি গোষ্ঠী গুলোর কাছে যথেষ্ট পরিমাণে হাতিয়ার মজুত নেই। তাই তারা হাতিয়ার সংগ্রহের জন্য নিরাপত্তা রক্ষী, সেনা জওয়ানদের উপর হামলা চালাতে পারে।

Advertisement