Categories: দেশনিউজ

ভয়াবহ তথ্য তুলে ধরলো রয়টার্স, প্রতি ১৬ সেকেন্ডে করোনায় মারা যাচ্ছেন ১ জন

Advertisement

Advertisement

এই মুহূর্তে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৬১ লাখ ৪৫ হাজার ২৯২ জন। গত ২৪ ঘণ্টায় একদিনে নতুন করে সারা দেশে করোনায় আক্রান্ত হয়েছে ৭০ হাজার ৫৮৯ জন। এর পাশাপাশি গত ২৪ ঘণ্টায় সারা দেশে নতুন করে করোনায় প্রাণ হারিয়েছে ৭৭৬ জন।

Advertisement

ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৬ হাজার ৩১৮ জন। এই মুহূর্তে দেশে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৯ লাখ ৪৭ হাজার ৫৭৬ জন। এরমধ্যে রয়টার্স জানাচ্ছে সারা বিশ্বে প্রতি দিন করোনায় মারা যাচ্ছেন অন্তত ৫৪০০ জন, ঘন্টায় মারা যাচ্ছেন প্রায় ২২৬ জন এবং প্রতি এক সেকেন্ডে মৃত্যু হচ্ছে ১ জনের।

Advertisement

সারা বিশ্বে এখন করোনা সংক্রমণের দিক থেকে প্রথম স্থানে আছে আমেরিকা, দ্বিতীয় স্থানে রয়েছে ভারত এবং তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। গত মাসে ব্রাজিল আর আমেরিকাকে পেছনে ফেলে তিন নম্বরে গেলেও, ভারতে যে হারে প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে যথেষ্ট চিন্তিত দেশের আমজনতা। কারণ শুরু থেকে লকডাউন করেও ঠেকানো যায়নি করোনা সংক্রমণ।

Advertisement

প্রতিমাসেই লাফিয়ে লাফিয়ে বেড়েছে করোনার হার। এই মুহূর্তে আমেরিকা ও ব্রাজিলে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৩৭ হাজার ৫৬৩ ও ১৯ হাজার ৩২৪। আমেরিকাতে মোট আক্রান্ত ৬৯ লক্ষ ৩৩ হাজার ও তৃতীয় স্থানে থাকা ব্রাজিলে ৪৫ লক্ষ ৯১ হাজার। এদিকে এখনও পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্ত ৬১ লক্ষ ৪৫ হাজার ২৯১ জন। ভারতে এখনও পর্যন্ত মোট করোনা আক্রান্তের তালিকায় এক নম্বরে আছে মহারাষ্ট্র, এর পরেই আছে অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু ও কর্ণাটক।