খিদিরপুরে বাস দুর্ঘটনায় মৃত এক পথচারী, তিনটি বাসে আগুন উত্তেজিত জনতার

Advertisement

Advertisement

বাস দুর্ঘটনায় এক ব্যাক্তির মৃত্যুকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিলো খিদিরপুর। খিদিরপুরের রিমাউন্ট রোডে আজ তিনটি বাস রেষারেষি করতে গিয়ে এক পথচারীকে ধাক্কা মারে। ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই পথচারীর। জানা যাচ্ছে রিমাউন্ট রোড দিয়ে দুপুর বারোটা নাগাদ ১২সি, ১২সিএ/১/এ এবং ২৫৯ তিন রুটের বাস যাচ্ছিল রেষারেষি করতে করতে। এরমধ্যেই একটি বাস রাস্তা দিয়ে হেঁটে যাওয়া এক পথচারীকে প্রবল বেগে ধাক্কা মারে। ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই পথচারীর। তাঁর পরিচয় জানা যায়নি।

Advertisement

এরপরই উত্তেজিত জনতা রাস্তা অবরোধ করে। রাস্তা অবরোধ করে ১২সি, ১২সিএ/১/এ এবং ২৫৯ রুটের তিনটি বাসে আগুন ধরিয়ে দেয়। মৃতদেহ ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন এলাকার বাসিন্দারা। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ কে আগে যাত্রী তুলতে পারে এই নিয়ে এই তিন রুটের বাসের মধ্যে রিমাউন্ট রোডে সর্বদাই রেষারেষি চলতো। পুলিশকে বারবার বলেও কোনো সমাধান হয়নি বলে তাদের অভিযোগ।

Advertisement

আরও পড়ুন : কেন্দ্রের নয়া আইন রুখতে ছাত্রসমাজকে হাতিয়ার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

Advertisement

পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে বিশাল পুলিশবাহিনী যায় কিছুসময় পরেই। পুলিশ গিয়ে অবরোধ তুলতে গেলে পুলিশের সাথে খণ্ডযুদ্ধ বেধে যায় উত্তেজিত জনতার। পুলিশকে মৃতদেহ নিয়ে যেতেও বাধা দেওয়া হয়। পরিস্থিতি সামলাতে এরপর আরও বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে উপস্থিত হয়। তারপর র‍্যাফ নামিয়ে লাঠিচার্জ করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। পুলিশ ওই ব্যক্তির মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। তার পরিচয় জানার চেষ্টা চলছে।

Recent Posts