নারীর সুরক্ষার সচেতনতায় রানাঘাট পৌরসভার নয়া উদ্যোগ ‘দামিনী’

Advertisement

Advertisement

রানাঘাট : ‘বিপদে মোরে রক্ষা করো এ নহে মোর প্রার্থনা, বিপদে আমি না যেন করি ভয়’ কবি এই কথা বহুদিন আগেই বলে গেছেন, তবে বর্তমানে মেয়েদের প্রতিবাদী হয়ে ওঠা বিশেষ জরুরী হয়ে পড়েছে। তাই তাদেরকে আরো প্রতিবাদী করে তুলতে সাহায্য করবে রানাঘাট পৌরসভার নয়া উদ্দোগ দামিনী।

Advertisement

আগামী ২২শে ডিসেম্বর রানাঘাট পৌরসভার উদ্যোগে অনুষ্ঠিত হবে মহিলাদের নিরাপত্তার জন্য একদিনের এক বিশেষ কর্মসূচি। এর নাম দেয়া হয়েছে দামিনী। রানাঘাট পৌরসভার পৌরপ্রধান পার্থসারথি চট্টোপাধ্যায় এই রকম একটি ভাবনার জন্ম দিয়েছেন এবং তিনি ব্যক্তিগতভাবেও এই বিষয়টিতে বেশ উদ্যোগ নিয়েছেন।

Advertisement

পৌরসভার সামনে থেকে যাত্রা শুরু হবে শেষ হবে রানাঘাটের চিলড্রেন’স পার্ক। উপস্থিত থাকবেন রানাঘাটের প্রশাসনিক আধিকারিকগন। নারী নির্যাতনে এগিয়ে আসার জন্য স্লোগানে স্লোগানে মুখরিত হবে কর্মসূচি। কর্মশালায় শেখানো হবে রাস্তাঘাটে মহিলারা যদি বিপদে পড়েন তাহলে তারা নিজেকে কিভাবে রক্ষা করবেন।

Advertisement

আরও পড়ুন : ‘মুখ্যমন্ত্রী থাকার অধিকার নেই ওনার’ মমতাকে আক্রমণ দিলীপ ঘোষের

নদিয়া জেলার অন্যতম গুরুত্বপূর্ণ রেলস্টেশন ও বাণিজ্যিক কেন্দ্র হল রানাঘাট। সেখানে এই অভিনব ভাবনা, যা বেশ প্রশংসার দাবি রাখে। কর্মসূচিতে একদিনে যে সবাই একেবারে স্বাবলম্বী হয়ে উঠবে এমনটা নয়। কিন্তু নারী সুরক্ষা সচেতনতা বৃদ্ধি পাবে।

Recent Posts