Categories: দেশনিউজ

করোনা সংক্রমণ রুখতে পশ্চিমবঙ্গ থেকে ওড়িশা আসার রাস্তা সিল করলো ওড়িশা সরকার

Advertisement

Advertisement

ওড়িশার নবীন পট্টনায়েক সরকার অভিযোগ করেছে পশ্চিমবঙ্গ থেকেই ওড়িশায় ভাইরাস ছড়াচ্ছে। কয়েকদিন আগে নাকি কলকাতা থেকে ওড়িশায় যাওয়া ৪ জনের শরীরে করোনা সংক্রমণ পাওয়া গেছে। তাই পশ্চিমবঙ্গ  থেকে ওড়িশা যাবার ৫৭ টি রাস্তা সিল করে দিয়েছে ওড়িশা পুলিশ। এছাড়া কোনোরকম যেন ফাঁকফোকর না থাকে সেটা দেখার জন্য যান ওড়িশার জিডিপি। তবে লকডাউনের মধ্যে কিভাবে ওই ব্যক্তিরা ওড়িশাতে পৌঁছালেন তা নিয়ে প্রশ্ন উঠেছে।

Advertisement

যারা করোনা আক্রান্ত হয়েছেন তারা এপ্রিলের প্রথম সপ্তাহে কলকাতা থেকে ওড়িশায় এসেছিলেন বলে জানা গেছে। এর পাশাপাশি ওড়িশা প্রশাসনের তরফ থেকে এটাও বলা হয়েছে, ওড়িশার যে ৮৩ জন করোনা আক্রান্ত হয়েছেন তার মধ্যে এক তৃতীয়াংশেরই পশ্চিমবঙ্গে ভ্রমণের তথ্য রয়েছে। শুধু রাস্তা সিল করাই নয়, পশ্চিমবঙ্গ থেকে ওড়িশায় আসার পথ পুরোপুরি বন্ধ করার জন্য সশস্ত্র পুলিশবাহিনীও তাঁরা মোতায়েন করবে বলে জানিয়েছে।

Advertisement

জলপথের মাধ্যমে যাতে অন্য কোনো রাজ্য থেকে সেখানে প্রবেশ করতে না পারে তাই ওড়িশার উপকূলবর্তী এলাকাতেও কড়া নজরদারির ব্যবস্থা করা হয়েছে। ওড়িশার যে সমস্ত লোকের শরীরে করোনা সংক্রমণের উপশম দেখা গেছে তাদের কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। প্রয়োজনে করোনার পরীক্ষাও করা হবে বলে জানা গেছে। যে সমস্ত রাস্তাগুলি দিয়ে ওড়িশাতে প্রবেশ করা যায় সেগুলির সব রাস্তাকে ব্যারিকেড দিয়ে বন্ধ করে দিয়েছেন ওড়িশা সরকার।

Advertisement

Recent Posts