সোমবার থেকে বাড়ছে স্টাফ স্পেশাল মেট্রো, দেখুন নতুন সময়সুচী

দেখে নিন নতুন সময়সূচি

Advertisement

Advertisement

স্টাফ স্পেশাল লোকাল ট্রেনের পরে এবারে স্টাফ স্পেশাল মেট্রো ট্রেন, যাত্রী সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পেতে থাকে এবারে স্টাফ স্পেশাল মেট্রো ট্রেনের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিল মেট্রো রেল কর্তৃপক্ষ। জানা যাচ্ছে আগামী সোমবার থেকে প্রতি সপ্তাহে সোমবার থেকে শনিবার পর্যন্ত আপ এবং ডাউন লাইনে বেশি সংখ্যক স্পেশাল মেট্রো চলবে। কবি সুভাষ থেকে একেবারে দক্ষিণেশ্বর পর্যন্ত সর্বমোট ৩১ জোড়া মেট্রো চালানো হবে।

Advertisement

মেট্রো রেল সূত্রে জানা যাচ্ছে সকাল ৮:৩০ থেকে ১১ টা ৩০ পর্যন্ত এবং বিকেল ৩ টে ৪৫ থেকে সন্ধ্যা ৬ টা ৩০ পর্যন্ত রেক চালানো হবে। সোমবার অর্থাত ২৮ জুন থেকে আপ এবং ডাউন লাইনে সর্বমোট ৬২ টি মেট্রো চালানো হবে। সকাল সাড়ে ৮টা থেকে এই মেট্রো পরিষেবা শুরু হয়ে যাবে। উপরিউক্ত সময় অনুযায়ী মেট্রো চলবে। রবিবার দিন স্বাভাবিকভাবেই মেট্রো বন্ধ থাকবে। সোমবার থেকে শনিবার পর্যন্ত পরিষেবা আপনারা গ্রহণ করতে পারবেন।

Advertisement

মেট্রো জানিয়ে দিয়েছে স্বাস্থ্য পরিষেবা, পশু চিকিৎসা, ব্যাংকিং, সংশোধনাগার, আদালত, পুলিশ, বিদ্যুৎ পরিষেবা, টেলিকম, পানীয় জল সরবরাহ, বীমা, দমকল, নিকাশি ব্যবস্থা, খাদ্য সরবরাহ, শ্মশান, সংবাদমাধ্যমের কর্মী এবং সংশ্লিষ্ট পরিষেবার সঙ্গে যুক্ত সকলেই স্মার্ট কার্ড ব্যবহার করে স্টেশনে ঢুকতে পারবেন এবং মেট্রো পরিষেবা ব্যবহার করতে পারবেন।

Advertisement

গত ১৬ ই জুন থেকে স্টাফ স্পেশাল মেট্রো ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছিল কলকাতা মেট্রো রেলওয়ে। কিন্তু প্রতিদিন যাত্রীসংখ্যা যেভাবে বাড়ছিল তাতে অতিরিক্ত মেট্রো চালানো অত্যন্ত প্রয়োজনীয় হয়ে পড়ে। প্রথমে কলকাতা মেট্রো তরফ থেকে ৬ জোড়া মেট্রো চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়। তারপরে সেই সংখ্যা গিয়ে পৌঁছায় ২০ জোড়া মেট্রোতে। কিন্তু তারপরেও যাত্রীসংখ্যা সামাল দেওয়া যাচ্ছিল না। তাই এবারে অফিস টাইমে জরুরী পেশার সঙ্গে যুক্ত মানুষদের জন্য স্টাফ স্পেশাল মেট্রো সংখ্যা বৃদ্ধি করল কলকাতা মেট্রো।

Recent Posts