Categories: দেশনিউজ

ট্রেনের টিকিটে বড় ছাড় দিচ্ছে Indian Railway, জেনে নিন কারা এই ডিসকাউন্ট পাবেন

বিশেষ শ্রেণীর লোকদের জন্য ট্রেনের টিকিটে ছাড় দেবে Indian Railway

Advertisement

Advertisement

গোটা বিশ্বের মধ্যে ভারতের রেল নেটওয়ার্ক চতুর্থ বৃহত্তম। দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যাওয়ার জন্য সবচেয়ে সাধ্যের মধ্যে খরচ করে যেই মাধ্যমে যাওয়া যায় তা হল রেল। এই ভারতীয় রেলওয়ের উন্নতির জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছে রেলমন্ত্রক। এই ভারতীয় রেলওয়ে সাধারণ মানুষের পাশাপশি অনেক স্পেশাল কেসে নতুন নতুন সুবিধা আনে। আর এই সুবিধা দেওয়ার জন্য অনেক নতুন নিয়ম নিয়ে আসে ভারতীয় রেলওয়ে। যেমন বর্তমানে ট্রেনের টিকিটে ভারী ডিসকাউন্ট দিচ্ছে রেল। তবে এই অফার সীমিত বিশেষ শ্রেণীর লোকদের জন্য।

Advertisement

ভারতীয় রেলওয়ে বোর্ড সিনিয়র সিটিজেনদের জন্য টিকিট ছাড়ের নিয়মে পরিবর্তন আনতে চায়। নতুন নিয়ম অনুযায়ী, বয়সসীমা পরিবর্তিত হবে এবং ছাড় কেবলমাত্র নির্দিষ্ট কিছু শ্রেণীর যাত্রীদের জন্য প্রযোজ্য হবে। পূর্বে সকল শ্রেণীর যাত্রীরা টিকিটে ছাড় পেতেন, কিন্তু বর্তমানে রেলওয়ে কেবলমাত্র বিশেষ কিছু শ্রেণীর জন্য ছাড়ের সুবিধা পুনরায় চালু করেছে।

Advertisement

ভারতীয় রেলওয়ে পুরস্কার বিজয়ী, বেকার যুবক, ছাত্র, সেনা কর্মী, প্রতিবন্ধী, এসকর্ট, ট্যুরিস্ট গাইড, রোগী, মহিলা, ডাক্তার ইত্যাদি সহ বিভিন্ন শ্রেণীর যাত্রীদের জন্য ভ্রমণ ছাড় দেবে। এছাড়াও রোগী ও প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য অন্যান্য ছাড়ও দেওয়া হয়। ক্যান্সার, এইডস, সংক্রামক কুষ্ঠ, হার্টের সমস্যা, থ্যালাসেমিয়া মেজর, হিমোফিলিয়া, টিবি/লুপাস ভালগারিস, অস্টোমি ইত্যাদি থাকলে সেই রোগী ও তার সাথে থাকা এক এসকর্ট ব্যক্তি ট্রেনের টিকিটে ডিসকাউন্ট পাবেন।

Advertisement

Recent Posts