এবার কলকাতায় পাওয়া যাবে উবের টোটোর সুবিধা

Advertisement

Advertisement

কলকাতা: হলুদ ট্যাক্সির জগতে সাধারণ ক্যাব বুকিংয়ের ভাবনা ভেবেছিল বিশ্বের অন্যতম পরিবহন সংস্থা উবের। নিজস্ব তৈরি করা অ্যাপ থেকে উবের ট্যাক্সি বুক করে মানুষ নিজেদের জার্নি উপভোগ করতে শুরু করে। উবের ট্যাক্সিতে সফলতা পাওয়ার পর নিয়ে আসে উবের বাইক। আর এবার এই পরিবহন সংস্থা আনতে চলেছে উবের টোটো। কলকাতা এবং আশেপাশের শহরতলী অঞ্চলে এই ই-রিক্সা চালু করার ভাবনা ভাবছে উবের।

Advertisement

জানা গিয়েছে, উবের কর্তৃপক্ষ আপাতত ৫০০টি ই-রিক্সা শহর এবং শহরতলির বিভিন্ন অঞ্চলে চালাবে বলে পরিকল্পনা করেছে। করোনা পরিস্থিতির মধ্যে এখনও সব জায়গায় অ্যাপ ক্যাব পাওয়া যাচ্ছে না। তার ওপর নিউ নর্ম্যাল পরিস্থিতিতে শুরু হয়েছে অফিসে যাতায়াত। কিছুদিন পর রাজ্যের সমস্ত স্কুল-কলেজগুলি খুলে যাওয়ার নির্দেশিকাও রাজ্য সরকারের পক্ষ থেকে জারি করা হতে পারে। এমতাবস্থায় উবেরের পক্ষ থেকে এই সিদ্ধান্ত যাত্রীদের কিছুটা হলেও স্বস্তি দেবে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

Advertisement

এ প্রসঙ্গে সংস্থা থেকে জানা গিয়েছে যে, এই শহরের কথা ধরলে আপাতত বারাসাত, মধ্যমগ্রাম, রাজারহাট, সল্ট লেকে Uber-এর এই ইলেকট্রনিক রিকশার পরিষেবা পাওয়া যাবে। পাশাপাশি, হাওড়ার কিছু নির্দিষ্ট অংশেও এই সুবিধা পাওয়া যাবে বলে উবের কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে।

Advertisement

Recent Posts