দিল্লির মউজপুরে CAA সংঘর্ষে নিহত পুলিশ কনস্টেবল, জারি ১৪৪ ধারা

Advertisement

Advertisement

ট্রাম্প আসার আগেই সোমবার সকালে সি এ এ নিয়ে উত্তাল হল রাজধানী শহর দিল্লির উত্তর – পূর্ব অংশ। দিল্লির মউজপুরের গোকাল্পুরির কাছে সিএএ বিরোধী সংঘর্ষে মৃত্যু হল দিল্লি পুলিশের হেড কনসটেবল রতন লাল এর। ছোঁড়া পাথরের আঘাতে তাঁর মৃত্যু হয় বলে সূত্রের খবর।  এর ফলে গুরুতর ভাবে জখম হন আরেক জন পুলিশ কর্মীও। দিল্লির মউজপুর , গকালপুরি- সহ একাধিক এলাকাতে উত্তেজনা ছড়ায়। বিরোধী ও সমর্থক একে অপরের দিকে পাথর ছোঁড়াছুড়ি করে। এমনকি গাড়িতে আগুন ও ধরিয়ে দেওয়া হয়। সাথে গোলাগুলি ও চলে।

Advertisement

এই ভয়ানক পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নামানো হয় পুলিশ বাহিনীকে। পুলিশের সামনেই এক যুবককে বন্দুক তাক করতে ও দেখা যায়। এরকম পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে উত্তর-পূর্ব দিল্লিতে জারি করা হয়েছে ১৪৪ ধারা। দুপুরের পর মউজপুরের মেট্রো স্টেশনের সামনে একাধিক গাড়ি ও বাইকে আগুন জালিয়ে দেওয়া হয়। এমনকি পেট্রোল পাম্পে ও আগুন ধরিয়ে দেওয়া হয়েছে বলে জানা গেছে।

Advertisement

আরও পড়ুন : ট্রাম্পের উচ্চারণ নিয়ে শোরগোল নেটদুনিয়া, একের পর এক ভুল উচ্চারণ ট্রাম্পের

Advertisement

পরিস্থিতি মোকাবিলা করতে পুলিশ লাঠি চালায় ও কাঁদানে গ্যাস ছোঁড়ে। বিক্ষোভকারী দল জানিয়েছে যে  শান্তিপূর্ণ মিছিল ভাঙতে বিজেপি লোক পাঠিয়ে অশান্তি শুরু করেছে। আবার বিজেপির অভিযোগ বিক্ষোভকারীরাই এরকম করেছে। উত্তর-পূর্ব দিল্লির ডিসিপি বেদ প্রকাশ বাবু জানিয়েছেন যে বিক্ষোভকারীদের সাথে আলোচনা করা হচ্ছে। তবে এখন এলাকাটে পুরো ১৪৪ ধারা জারি রয়েছে।

Recent Posts