খেলা

Asia Cup 2023: এই দেশের কারনে ক্ষুব্ধ পাকিস্তান, এশিয়া কাপ না খেলার হুমকি দিল পিসিবি

এবার ভারতের পাশাপাশি হাইব্রিড মডেলে এশিয়া কাপ খেলতে অস্বীকার করেছে বাংলাদেশ-শ্রীলংকা।

Advertisement

Advertisement

চলতি বছরে পাকিস্তানের মাটিতে এশিয়া কাপের মেগা টুর্নামেন্ট আয়োজিত হওয়ার কথা থাকলেও শুরু থেকেই সেই টুর্নামেন্ট না খেলার হুমকি দিয়ে আসছে ভারতীয় ক্রিকেট বোর্ড। আয়োজক দেশ পাকিস্তান যেদিন থেকে এশিয়া কাপের আসর আয়োজন করার অনুমতি পেয়েছে সেদিন থেকেই এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সিদ্ধান্তের বিরোধিতা করছে বিসিসিআই। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে সরাসরি জানিয়ে দেওয়া হয়েছে, পাকিস্তানের মাটিতে এশিয়া কাপ আয়োজিত হলে সেই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে না ভারত।

Advertisement

ফলে বিদেশের মাটিতে এশিয়া কাপ আয়োজন করতে বাধ্য হওয়ার মুখে দাঁড়িয়ে আছে পাকিস্তান। তবে বিদেশের মাটিতে এশিয়া কাপ আয়োজন করতে চাইছে না নাজম শেঠীর ক্রিকেট বোর্ড। তিনি ইতিমধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ড এবং বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থাকে হাইব্রিড মডেলে এশিয়া কাপ আয়োজনের পরিকল্পনা জানিয়েছেন। তবে পাকিস্তানের পরিকল্পনাকে কার্যত সমর্থন না জানিয়ে সরাসরি বিশ্ব ক্রিকেট নিয়মক সংস্থার তরফ থেকে হুমকি দেওয়া হয় পিসিবিকে। জানিয়ে দেওয়া হয়, এশিয়া কাপ নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে হবে কয়েকদিনের মধ্যে।

Advertisement

তবে এবার ভারতের পাশাপাশি হাইব্রিড মডেলে এশিয়া কাপ খেলতে অস্বীকার করেছে বাংলাদেশ-শ্রীলংকা। ফলে মেগা আসর আয়োজন হওয়ার পূর্বেই সমস্ত পরিকল্পনা ভেস্তে গেছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের। এদিকে পাকিস্তানের মাটিতে ভারত এশিয়া কাপ খেলতে অস্বীকার করার পর এশিয়া কাপ আয়োজন করতে আগ্রহ দেখিয়েছে শ্রীলঙ্কা। ফলে স্বাভাবিকভাবেই শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের উপর ক্ষিপ্ত হয়ে উঠেছে পিসিবি। পাশাপাশি প্রতিবেশী দেশে ওয়ানডে দ্বিপাক্ষিক সিরিজ খেলার প্রস্তাব প্রত্যাখ্যান করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

Advertisement