পুলিশের অনুমতি না থাকলেও, মিছিল হবেই, সিদ্ধান্ত বিজেপি কর্তৃপক্ষের

বিজেপি সদরদপ্তরে রাত অব্দি বৈঠক করা হয়েছে। ওই বৈঠকে উপস্থিত ছিলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায় ( Baishakhi Banerjee), শঙ্কুদেব পণ্ডা ( Sanku deb panda) সহ আরো অনেকে

Advertisement

Advertisement

লালবাজারের কোন নির্দেশ ছাড়াই এবারে কলকাতায় মিছিল করবে ভারতীয় জনতা পার্টি। গতকাল গভীর রাত পর্যন্ত বিজেপি নেতৃত্বের মধ্যে এই মিছিল নিয়ে বৈঠক হয়েছে। ওই বৈঠকে উপস্থিত ছিলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায় ( Baishakhi Banerjee), শঙ্কুদেব পন্ডা ( Sanku Deb Panda) সহ আরো অনেকে। ওই বৈঠকে সিদ্ধান্ত গৃহীত হয়, আজকের মিছিল করা হবেই। লালবাজার এর অনুমতি না থাকলেও এই মিছিল করা হবে। লালবাজার থেকে চিঠি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছিল আগেই, এই মিছিলের অনুমতি দেওয়া হবে না কোনোভাবেই। কিন্তু বৈশাখী স্বপনের এই মিছিল লালবাজার এর অনুমতি ছাড়াই অনুষ্ঠিত করবে বিজেপি কর্তৃপক্ষ।

Advertisement

ওই মিছিলে বহু গাড়ি, ম্যাটাডোর এবং অসংখ্য মানুষের জমায়েতে সম্ভাবনা রয়েছে। এই কারণে সপ্তাহের প্রথম কাজের দিনে অবরুদ্ধ হয়ে যেতে পারে বিস্তীর্ণ এলাকা। এই কারণে মিছিলের অনুমতি দেওয়া হয়নি লালবাজার কর্তৃপক্ষের তরফ থেকে। কিন্তু রাতে বৈঠকের পর বিজেপি নেতৃত্ব জানিয়েছে, গাড়ির সংখ্যা অনেকটা কমিয়ে দেওয়া হয়েছে। প্রশাসনের সঙ্গে সমস্ত সহযোগিতা করে এই মিছিল করা হবে। তবে লালবাজার কর্তৃপক্ষ অনুমতি না দিলেও বিজেপি এই মিছিল করতে চলেছে।

Advertisement

অন্যদিকে অনুমতি না দেওয়া নিয়ে পুলিশ প্রশাসনের বিরুদ্ধে কটাক্ষ করেছেন বিজেপি কর্তৃপক্ষ। ডায়মন্ড হারবার রোড হয়ে মাজেরহাট ব্রিজ, থেকে বিজেপি সদর দপ্তর মূরলিধর লেন পর্যন্ত এই মিছিল চলবে। বিজেপির হয়ে এই প্রথমবার মাঠে নামতে চলেছেন শোভন এবং বৈশাখী। তবে এই বৈঠকে শোভন চট্টোপাধ্যায় থাকলেও বৈশাখী বন্দ্যোপাধ্যায় থাকবেন কিনা সেই নিয়ে এখনও অনিশ্চয়তা রয়েছে।

Advertisement

বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন,” আমি প্রতিদিন মিছিল করি। অনুমতি চাইতে গেলে পুলিশ অনুমতি দেয় না। এই কারণে আমি পুলিশের অনুমতি ছাড়াই মিছিল করি। এবং সেটা করা উচিত। তৃণমূল কি কোনো অনুমতি নেয়? আজকে শহরে বিজেপির মিছিল হবেই।”

Recent Posts