ঘূর্ণিঝড়ের খবর গুজব, এখন কোনও ঘূর্ণিঝড় আসছে না, জানাল আবহাওয়া দপ্তর

Advertisement

Advertisement

আমফান বিপর্যয় কাটতে না কাটতেই ঘূর্ণিঝড় নিসর্গকে নিয়ে শোরগোল পড়েছে দেশে। কিন্তু এখুনি কোন ঘূর্ণিঝড় আসছে না বলে জানিয়ে দিল আবহাওয়া দপ্তর। এই সংক্রান্ত গুজবে কান না দেওয়ার পরামর্শ দিয়েছে হাওয়া অফিস। একইসঙ্গে তারা স্পষ্ট করে জানিয়ে দিয়েছে যে, ঘূর্ণিঝড় কবে আসবে তা এভাবে আগাম বলা যায় না।

Advertisement

আমফান বিধ্বস্ত পশ্চিমবঙ্গ এখনও মাথা তুলে দাঁড়াতে পারেনি। প্রায় ১ সপ্তাহ পেরিয়ে গেলেও এখনও কাটেনি আতঙ্কের রেশ। এর মধ্যেই আবার হু হু করে ছড়িয়ে পড়েছে একটি খবর। পরবর্তী ঘূর্ণিঝড় ‘নিসর্গ’ ধেয়ে আসছে। এই খবরে আতঙ্ক ছড়িয়ে পড়ে মানুষের মধ্যে। স্যোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়া এই খবরে যে কোন সারবত্তা নেই তা জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দপ্তর।

Advertisement

ঘূর্ণিঝড়ের আতঙ্ক মানুষের মধ্যে ছড়িয়ে পড়ায় বাধ্য হয়ে আসরে নামতে হয় আলিপুর আবহাওয়া দপ্তরকে। বিষয়টা যে সম্পূর্ণ ভিত্তিহীন ও মিথ্যা তা স্পষ্ট ভাষায় জানিয়ে দেয় তারা। এই বিষয়ে যে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে তা খোলসা করেন আবহাওয়া দপ্তরের আধিকারিকরা। জানান আসল ঘটনা।

Advertisement

আবহাওয়া অফিস জানিয়েছে, প্রতিটি ঘূর্ণিঝড়ের নাম আগাম ঠিক করা থাকে। বেশ কিছু দেশ মিলে নামগুলো ঠিক করে। আগের তালিকায় শেষ নাম ছিল আমফান। পরবর্তী তালিকায় প্রথম নাম রয়েছে নিসর্গ। যা বাংলাদেশের দেওয়া। অর্থাৎ পরবর্তী সময়ে বঙ্গোপসাগর ও আরব সাগরে যে ঘূর্ণিঝড় হবে তার নাম হবে নিসর্গ। অবশ্য তা এখনই আসার কোন সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

Recent Posts