Maruti Ertiga এর চেয়ে কম দামে আসছে এই কোম্পানির ৭ সিটার গাড়ি, ফিচার শুনলে অবাক হবেন

Nissan এর গাড়ির মডেলটি CMF-A+ প্লাটফর্মে তৈরি করা হবে

Advertisement

Advertisement

বাজেট মূল্যের চার চাকার চাহিদা এখন তুঙ্গে দেশজুড়ে। তাই একাধিক কোম্পানি ভালো মাইলেজ এবং বাজেট মূল্যের গাড়ি বাজারে আনার চেষ্টা করছে। এই টার্গেটেড মার্কেটে এখন রাজ করছে মারুতি সুজুকি। টাটা মোটরস, হুন্ডাই ও মাহিন্দ্রার মত ব্র্যান্ডকে পিছনে ফেলে দিয়ে এখন জনপ্রিয়তার শীর্ষে মারুতি সুজুকি। তবে অনেকের পরিবারের সদস্যের সংখ্যা বেশি থাকার জন্য তারা হ্যাচব্যাক কম্প্যাক্ট গাড়ি খুব একটা পছন্দ করেন না। তাদের চাহিদা অনুযায়ী প্রয়োজন হয় ৭ সিটার গাড়ি। Maruti suzuki এর Ertiga এই প্ল্যাটফর্মে অন্যতম জনপ্রিয়। তবে তাকে টেক্কা দিতে বাজারে আসছে Nissan কোম্পানির একটি গাড়ি।

Advertisement

Nissan কোম্পানি প্রকাশ করেছে যে তাঁরা একটি নতুন ৭-সিটার MPV আনবে যা রেনল্ট টাইবার ভিত্তিক হবে। মডেলটি CMF-A+ প্লাটফর্মে তৈরি করা হবে। নতুন নিসান ৭-সিটার MPV-এর আরও বিশদ এখনও প্রকাশ করা হয়নি। তবে, আশা করা যায় যে এটি এর পাওয়ারট্রেন এবং বৈশিষ্ট্যগুলি রেনল্ট ট্রাইবারের সাথে ম্যাচ করবে। এই ক্ষেত্রে, এটি একটি ১ লিটার, ৩ সিলিন্ডার অ্যাসপিরেটেড পেট্রোল ইঞ্জিন সহ আসতে পারে, যা ৭১ bhp শক্তি এবং ৯৬ Nm টর্ক জেনারেট করে। গাড়ি নির্মাতা একটি টার্বোচার্জড পেট্রোল ইঞ্জিন সহ নতুন MPV ও চালু করতে পারে। ম্যানুয়াল এবং AMT গিয়ারবক্স উভয়ই অফার করতে পারে। এর প্রারম্ভিক মূল্য Maruti Ertiga থেকে কম হতে পারে।

Advertisement

Nissan এর এই গাড়িতে ওয়্যারলেস অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কারপ্লে সংযোগ, কি লেস এন্ট্রি, অপসারণযোগ্য তৃতীয় সারি, পুশ-বাটন স্টার্ট, এলইডি লাইটিং সেটআপ, দ্বিতীয় সারি রিক্লাইন এবং ছাদে মাউন্ট করা এসি ভেন্ট (দ্বিতীয় এবং তৃতীয় সারির জন্য) সহ একটি 8-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম পাওয়া যাবে। এই গাড়িটি লঞ্চ করলে তা Ertiga এর থেকে জনপ্রিয় হতে পারে নাকি এখন সেটাই দেখার।

Advertisement

Recent Posts