টেক বার্তা

দ্রুত জনপ্রিয় হচ্ছে আরও একটি SUV, সেফটির সঙ্গে রয়েছে বিনোদনের জন্য ঢালাও ফিচার

Advertisement

Advertisement

দেশের অটোমোবাইল বাজারে এসইউভি সেগমেন্টের প্রচুর চাহিদা রয়েছে। যার কারণে বিভিন্ন সংস্থাটি তাদের পুরানো গাড়িগুলিতে নতুন ফিচার সহ এসইউভি সরবরাহ করছে। যার মধ্যে নিসান ম্যাগনাইট আজকাল প্রচুর আলোচনায় রয়েছে। আকর্ষণীয় চেহারা এবং বেশ কম দামের জন্য লোকেরা এই এসইউভিটি পছন্দ করেন।

Advertisement

নিসানের এই গাড়িতে পাওয়া ফিচারের কথা বলতে গেলে, অটো কানেক্টিভিটি সহ ৮ ইঞ্চি ইনফোটেইনমেন্ট টাচস্ক্রিন সিস্টেম, ১০ লিটার গ্লাভস বক্স, লেদার কভার দিয়ে মোড়ানো স্টিয়ারিং হুইল, ওয়্যারলেস অ্যাপল কারপ্লে এবং অ্যান্ড্রয়েড ও ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারের মতো কোয়ালিটি ফিচার পাবেন।

Advertisement

Advertisement

নিসানের এই এসইউভিতে পাওয়া সেফটি ফিচারের কথা বলতে গেলে আপনি ইবিডি সহ এবিএস, ২ এয়ারব্যাগ, ভেহিকেল ডায়নামিক কন্ট্রোল (ভিডিসি), হিল স্টার্ট অ্যাসিস্ট, টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম, অ্যান্টি-রোল বার, ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেম, হাইড্রোলিক ব্রেক অ্যাসিস্ট এবং হিল স্টার্ট অ্যাসিস্ট, কীলেস এন্ট্রি, স্পিড সেন্সিং ডোর লক, ইমপ্যাক্ট সেন্সিং আনলকের মতো অনেক উন্নত নিরাপত্তা বৈশিষ্ট্য পাবেন।

নিসান ম্যাগনাইটে দুটি আলাদা ইঞ্জিন থাকবে। এটি একটি ১.০ লিটার তিন সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন দ্বারা চালিত ইঞ্জিন, যা ৭২ পিএস পাওয়ার এবং ৯৬ এনএম পিক টর্ক উত্পাদন করে। নিসান ম্যাগনাইট গাড়ির দ্বিতীয় ইঞ্জিনে দেখা যাবে ১.০ লিটার থ্রি-সিলিন্ডার টার্বো পেট্রোল ইঞ্জিন। ইঞ্জিনটি ১০০ পিএস পাওয়ার এবং ১৬০ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। ম্যাগনাইটের এক্স-শোরুম মূল্য রাখা হয়েছে ৫,৯৯,৯০০ টাকার কাছাকাছি। এর বিভিন্ন ভ্যারিয়েন্টের সাথে এর অন-রোড দাম ৮ থেকে ৯ লক্ষ টাকা পর্যন্ত হতে পারে।

Recent Posts