টেক বার্তা

নতুন Suzuki Swift-এর ডিজাইন রীতিমত চোখ ধাঁধানো, ভিতরে-বাইরে আরও অনেক পরিবর্তন

Advertisement

Advertisement

টোকিও মোটর শো-তে সুজুকি তাদের চতুর্থ প্রজন্মের সুইফট এবং ইভিএক্সের ছবি প্রদর্শন করেছে। নতুন সুইফটের ডিজাইন অত্যন্ত আকর্ষণীয়। এতে রয়েছে বড় গ্রিল, আপডেটেড বাম্পার ডিজাইন সহ অনেক নতুন ফিচার। ডিআরএল লাইটিং হেডল্যাম্প ডিজাইনটিও নতুন। এতে দেওয়া গ্রিলটি কালো।

Advertisement

সুজুকির লোগো রয়েছে। অ্যালয় চাকাগুলি নতুন, এবং নতুন সুইফটটি আগের সুইফট এর থেকে আরও বেশি উন্নত বলে মনে করা হচ্ছে। জাপানি বাজারের জন্য সুইফটকে ADAS দেওয়া হয়েছে। তবে দাম বৃদ্ধির কারণে এটি ভারতে আনা যাচ্ছে না। নতুন সুইফট দেখতে বড় হলেও আগের প্রজন্মের চেহারা একই রাখা হয়েছে। ভারতে নতুন সুইফট শুধুমাত্র ম্যানুয়াল এবং এএমটি বিকল্পগুলির সাথে ১.২ লিটার পেট্রোল ইঞ্জিনের সাথে উপলব্ধ হবে। নতুন সুইফট আগামী বছরের মধ্যে ভারতে লঞ্চ করা হবে, যা শুধুমাত্র এরিনা শোরুম থেকে বিক্রি করা হবে।

Advertisement

Advertisement

আসন্ন সুজুকি সুইফটের ইঞ্জিন পাওয়ার এবং মাইলেজ সম্পর্কে মিডিয়া রিপোর্ট অনুযায়ী, এতে ১.২ লিটার ৩ সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন থাকবে, যা শক্তিশালী হাইব্রিড প্রযুক্তিতে সজ্জিত হবে। পরবর্তী প্রজন্মের এই হ্যাচব্যাকের মাইলেজ প্রতি লিটারে ৩৫-৪০ কিলোমিটার হবে বলে জানা গিয়েছে। বলা হচ্ছে, বিদ্যমান কে-সিরিজের ইঞ্জিনের সঙ্গে দ্বিতীয় বিকল্প হিসেবে এটি ভারতে লঞ্চ করা হবে।

ইভিএক্স বৈদ্যুতিক এসইউভিও চালু করা হয়েছিল, যা ইতিমধ্যে ভারতে অটো এক্সপোতে প্রদর্শিত হয়েছে। ইভিএক্স এর অভ্যন্তরের ছবিগুলিও প্রকাশ করা হয়েছে। গাড়ির ককপিট বেশ আকর্ষণীয় বলে মনে হচ্ছে। এটিতে একটি ফ্লোটাল স্টাইল সেন্টার কনসোলও রয়েছে, যার ড্রাইভিং রেঞ্জ প্রায় ৫০০ কিলোমিটার হতে পারে। নতুন সুইফট ২০২৫ সালের মধ্যে ইভিএক্সের আগে আসবে।

Recent Posts