Categories: খেলা

বিশ্ব চ্যাম্পিয়নশিপের প্রতিশোধ নিলেন নীরজ চোপড়া, অভিনন্দন জানালেন কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রী

আবারো ভারতীয়দের অত্যন্ত পছন্দের খেলোয়াড় হয়ে উঠেছেন নীরজ চোপড়া

Advertisement

Advertisement

অলিম্পিকে স্বর্ণপদক জয়ী ভারতীয় জ্যাভলিন খেলোয়াড় নীরদ চোপড়া ৫ মে দোহায় অনুষ্ঠিত ওয়ার্ল্ড ডায়মন্ড লীগের শিরোপা জিতে নিয়েছেন। দোহার কাতার স্পোর্টস ক্লাবে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় নীরজ প্রথম প্রচেষ্টায় ৮৮.৬৭ মিটার জ্যাভলিন নিক্ষেপ করেছিলেন। নীরজের এই প্রথম থ্রো ছিল প্রতিযোগিতার সবথেকে ভালো থ্রো। টোকিও অলিম্পিকের রূপো জয়ী চেক খেলোয়াড় জ্যাকুব ভাদলেজচ এবারের দ্বিতীয় স্থানে পৌঁছেছেন। গ্রেনাডার খেলোয়াড় অ্যান্ডারসন পিটার্স রয়েছেন তৃতীয় স্থানে।

Advertisement

গত বছরের বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে নীরজ চোপড়াকে হারিয়ে সোনা জিতে ছিলেন অ্যান্ডারসন পিটার্স। এবারে তাকে পিছনে ফেলে দিয়ে এগিয়ে গেলেন ভারতের নীরজ চোপড়া। দোহার ইভেন্ট ডায়মন্ড লীগ সিরিজের প্রথম লেগ। ১৬ এবং ১৭ সেপ্টেম্বর ইউজিনে ডায়মন্ড লীগ ফাইনালের সাথে শেষ হওয়ার কথা এই টুর্নামেন্ট। নীরজ চোপড়া এই খেতাব জয়ের সঙ্গে সঙ্গেই মানুষ থেকে অভিবাদন জানাতে শুরু করেছেন। ক্রীড়া মন্ত্রী অনুরাগ ঠাকুর টুইট করে নীরজ চোপড়াকে অভিবাদন জানিয়েছেন

Advertisement

Advertisement

তিনি তার টুইটার অ্যাকাউন্টে লিখেছেন, “৮৮.৬৭ মিটার শক্তিশালী থ্রো দিয়ে তিনি দোহা ডায়মন্ড লীগে জয়লাভ করেছেন। একজন সত্যিকারের স্পোর্টসম্যান হিসেবে আবারো তিনি দেশকে গর্বিত করেছেন। এই অসাধারণ জয়ের জন্য নীরজকে অভিনন্দন।” অন্যদিকে বিশাল সোনি নামের একজন ব্যবহারকারী লিখেছেন, “এই খেলোয়াড়টি ধারাবাহিকতার একটি নিখুঁত উদাহরণ। নাম এবং জনপ্রিয়তা তাকে একেবারেই বিভ্রান্ত করেনি। বরং তিনি আবারও সফল হয়েছেন।” সবমিলিয়ে আবারো ভারতীয়দের মনে নিজের জায়গা নতুন করে করে নিলেন নীরজ চোপড়া।