একেই বলে সুর বদল! ভ্যাকসিন পাওয়ার জন্য প্রধানমন্ত্রীকে ফোন করে বিশেষ অনুরোধ জাস্টিন ট্রুডোর

Advertisement

Advertisement

নয়াদিল্লি: এ যেন গানের সুর! এই আছে, এই বদলে গেল। আর এভাবেই নিজের সুর বদলে ফেললেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো (Justin Trudeau)। ২৪ ঘন্টার মধ্যেই সুর বদলে ফোন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (narendra modi)। করোনা ভ্যাকসিন (Corona Vaccine) দেওয়ার জন্য করলেন বিশেষ অনুরোধ। ফোন মারফত সম্মতি জানালেন প্রধানমন্ত্রী মোদীও।

Advertisement

কানাডায় করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। তাই ভারত সরকারকে বিশেষ অনুরোধ করেছিলেন কানাডিয়ান প্রধানমন্ত্রী, যাতে কানাডাতে ভ্যাকসিন রফতানি করে ভারত। সবদিক বিবেচনা করে কেন্দ্রীয় সরকার সম্মতি জানিয়েছেন কানাডাতে ভ্যাকসিন রফতানি করার বিষয়ে। কিন্তু নিজেই নিজের বিপদ ডেকে আনেন ট্রুডো। বর্তমান সময়ে ভারতের আভ্যন্তরীণ কৃষক আন্দোলন ইস্যুতে কৃষকদের পাশে দাঁড়িয়ে ভারত সরকারের সমালোচনায় সম্মুখীন হতে হয়েছিল কানাডিয়ান প্রধানমন্ত্রীকে। ভারত নিষেধ করা সত্ত্বেও কোনও বারণ শোনেননি প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। আর তাই ২৫টি দেশকে ভ্যাকসিন দিতে রাজি হলেও, সেই তালিকায় ছিল না কানাডার নাম।

Advertisement

আর তাই হঠাৎ করে টনক নড়ে ওঠে কানাডিয়ান প্রধানমন্ত্রীর। তিনি ২৪ ঘন্টার মধ্যেই, বেগতিক দেখে গতকাল, বুধবার গভীর রাতে মোদীকে ফোন করে করোনা ভ্যাকসিন দেওয়ার জন্য বিশেষ অনুরোধ করেন। আর তাতে সম্মতি জানান মোদীও। পরিশেষে সে কথা টুইট করেন প্রধানমন্ত্রী। ট্যুইট করে মোদী লেখেন, ‘বন্ধু দেশে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর ফোন এসেছিল আমার কাছে। ওনাকে আমি আশ্বস্ত করেছি, ভারত করোনা ভ্যাকসিন দিয়ে সহায়তা করবে কানাডাকে।’

Advertisement

Recent Posts