Narada Case: নারদ মামলায় অন্তর্বর্তী জামিন পেলেন ৪ হেভিওয়েট নেতামন্ত্রী, রাখা হলো বেশ কিছু শর্ত

শুক্রবার মামলার শুনানিতে অন্তর্বর্তী জামিন পেলেন এই চারজন

Advertisement

Advertisement

নারদ মামলায় কলকাতা হাইকোর্টে অন্তর্বর্তী জামিন মঞ্জুর ৪ হেভিওয়েট তৃণমূল নেতার। ২ লক্ষ টাকার বন্ডে ৪ হেভিওয়েট নেতার অন্তর্বর্তী জামিন মঞ্জুর করেছে কলকাতা হাইকোর্টের বৃহত্তর বেঞ্চ। এই বৃহত্তর বেঞ্চে ছিলেন প্রধান বিচারপতি রাজেশ বিন্দাল এবং ছিলেন বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায় সহ আরো তিনজন। শুক্রবার মামলার শুনানিতে অন্তর্বর্তী জামিন দেওয়া হল হেভিওয়েট ৪ জন নেতা মন্ত্রীকে, তবে রাখা হয়েছে বেশ কিছু শর্ত।

Advertisement

তাদের ডিভিশন বেঞ্চে অন্তর্বর্তী জামিন পেলেন ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায়। কেন্দ্রের সলিসিটর জেনারেল জামিন নিয়ে একাধিক শর্ত আরোপ করতে চেয়েছিলেন। বলেছিলেন অভিযুক্তরা এই মামলা নিয়ে মিডিয়া বাইট দিতে পারবেন না, তদন্তের জন্য বা কোর্টে প্রয়োজনে হাজির হতে হবে এবং তারা কোন রকম জমায়েত করতে পারবেন না। অন্যদিকে অভিযুক্ত নেতাদের পক্ষে সওয়াল করছিলেন তৃণমূল সাংসদ তথা আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

Advertisement

কলকাতা হাইকোর্টে ২ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে জামিন পেলেন চারজন তবে রয়েছে বেশ কিছু শর্ত। তার মধ্যে প্রথমটি হলো, নারদ মামলাসহ পুরনো কোনরকম মামলা নিয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সাক্ষাৎ দিতে পারবেন না তারা। দ্বিতীয়টি হলো তারা কোন রকম ভাবে তথ্য-প্রমান বিকৃত করতে পারবেন না। তৃতীয়টি হলো সিবিআই এর সঙ্গে সহযোগিতা করতে হবে এবং প্রয়োজন পড়লে হাজিরা দিতে হবে।

Advertisement

অর্থাৎ নিম্ন আদালতের রায় বহাল রাখল কলকাতা হাইকোর্টের উচ্চতর বেঞ্চ। কলকাতা হাইকোর্ট জানিয়ে দিয়েছে তাদের আর গৃহবন্দি অবস্থায় থাকতে হবে না, তারা নিজেদের সাধারণ জীবন যাপন করতে পারবেন। জানা যাচ্ছে আগামী সোমবার এই মামলার পরবর্তী শুনানি। তার আগেই বেশ কিছুটা স্বস্তি পেলেন এই চারজন হেভিওয়েট নেতা মন্ত্রী।

Recent Posts