আমাকে বৈঠকের ব্যাপারে কেউ জানায়নি, বিজেপির বৈঠকে অনুপস্থিত থেকে বিস্ফোরক মুকুল

দিন কয়েক ধরেই মুকুল রায় এবং তার পুত্র শুভ্রাংশু রায় এর অবস্থান নিয়ে জলঘোলা চলছে রাজ্য রাজনীতিতে

Advertisement

Advertisement

দলের রাজ্য কমিটির বৈঠক কিন্তু সেই বৈঠকে উপস্থিত নেই মুকুল রায়। রাজেশ্বর প্রথম সারির বিজেপি নেতাদের ডাকা হয়েছে এই বৈঠকে কিন্তু আমন্ত্রণ পাননি মুকুল রায়। দিলীপ ঘোষ থেকে শুরু করে জয়প্রকাশ মজুমদার, সৌমিত্র খাঁ, সব্যসাচী দত্ত সকলেই হাজির হয়েছেন একে একে। হেস্টিংস কার্যালয় আবারো ভরে উঠেছে। কিন্তু, সেই বৈঠকে কোথাও দেখা গেলোনা রায় বাবুকে। সকাল থেকেই তার উপস্থিতি নিয়ে জলঘোলা শুরু হলো।

Advertisement

বৈঠক শেষ হয়ে যাবার পর জানা যায়, তিনি এই বৈঠকের ব্যাপারে কিছুই জানতেন না। মুকুল রায় বললেন, “আমাকে জানানো হয়নি আর আমি এখন এসবের মধ্যে নেই। আমি এখন নিজের যন্ত্রণায় জ্বলছি।” মুকুল রায়ের মুখে এরকম একটি কথা অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক মহলের অনেকেই।

Advertisement

মুকুল রায় যেরকম ব্যক্তিত্ব তিনি কিন্তু কখনো ভুলভাল কথা বলে ফেলেন না। সম্প্রতি কিছুদিন আগেই তার অসুস্থ স্ত্রীকে দেখতে গিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এমনকি খোঁজ নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অবধি। মুকুল পুত্রের একটি ফেসবুক পোস্ট তার দল বদলের জল্পনায় আরো ইন্ধন জুগিয়েছে। মুকুলের সঙ্গে কুশল বিনিময় করেছেন সুব্রত বক্সী এবং তৃণমূল কংগ্রেসের একাধিক নেতা। এই সমস্যা সাক্ষাৎকারের পরে মুকুলের এবং মুকুল পুত্রের অবস্থান নিয়ে জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

Advertisement

মুকুল পুত্র শুভ্রাংশু রায়ের মুখে বর্তমানে মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য ফুল চন্দন ঝরছে। অনেকেই মনে করছেন মুকুল এবং শুভ্রাংশু আবারো তৃণমূলে ফিরতে চলেছেন। তারই মধ্যে, বিধানসভায় প্রথমদিন শপথ নিতে গিয়ে একজন বিজেপি বিধায়কের সঙ্গেও মুকুল রায় কথা বলেননি। তারই মধ্যে আবার মঙ্গলবারের বৈঠকে অনুপস্থিত মুকুল রায়। অনেক বিজেপি নেতা জানিয়েছিলেন মুকুল রায় ভার্চুয়ালি বৈঠকে উপস্থিত থাকবেন। কিন্তু বৈঠক শেষ হয়ে যাবার পরে মুকুল রায় নিজেই দাবি করেন, তাকে বৈঠকের ব্যাপারে কেউ জানায়নি। তাহলে কি তৃণমূলের একদা চাণক্য আবারো ঘর ওয়াপসি করতে চলেছেন? রাজনৈতিক মহলে উঠেছে জোর্ জল্পনা।