তৃণমূল ভবনের দিকে এগোচ্ছে মুকুল রায়, আজই তৃণমূলে যোগ

ইতিমধ্যেই মুকুল রায়ের কনভয় বেঙ্গল কেমিক্যাল ছাড়িয়ে গিয়েছে এবং তৃণমূল ভবনের দিকে এগোচ্ছে

Advertisement

Advertisement

অবশেষে জল্পনার অবসান। তৃণমূলের ফিরতে চলেছেন তৃণমূলের একদা চাণক্য মুকুল রায়। বেশ কিছুদিন হল ভারতীয় জনতা পার্টির সঙ্গে মুকুল রায়ের বনিবনা ঠিক ভাল হচ্ছেনা। তিনি পার্টির নিজস্ব মিটিংয়ে যাচ্ছেন না এমনকি তিনি জানাচ্ছেন তাকে কোন মিটিং এর ব্যাপারে জানানো পর্যন্ত হচ্ছে না। অন্যদিকে তার পুত্র শুভ্রাংশু রায় কিছুদিন আগেই মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের ভূয়শী প্রশংসা করে বিজেপি কে কটাক্ষ করতেও ছাড়েননি। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুকে একটি পোস্ট করে তিনি তার তৃণমূলে ফেরার জল্পনা উস্কে দিয়েছিলেন।

Advertisement

তার সাথেই জল্পনা চলছিল শুভ্রাংশু পাশাপাশি মুকুল রায় নিজেও তৃণমূলে ফিরতে চলেছেন। সেই জল্পনা সত্যি করে আজকে তৃণমূলে যোগ দিতে পারেন বর্ষিয়ান নেতা মুকুল রায়। সম্ভাবনা আছে আজকে প্রথমে তিনি সরাসরি সেখান থেকে তৃণমূল ভবনে গিয়ে আনুষ্ঠানিকভাবে তৃণমূল কংগ্রেসের সাথে আবারো যোগ দেবেন। তারপর তৃণমূলের হয়ে কিছু বক্তব্য রাখতে পারেন মুকুল রায়।

Advertisement

তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করার পরে তিনি হয়েছিলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি। বিজেপির নির্দেশে এবারের বিধানসভা নির্বাচনে কৃষ্ণনগর উত্তর আসন থেকে বিজেপি প্রার্থী হয়েছিলেন তিনি। কিন্তু জয়লাভের পরেও তাকে নিয়ে জল্পনা থামেনি। কিছুদিন আগেই তার স্ত্রী করোনা আক্রান্ত হয়েছিলেন। সেই সময় বিজেপি নেতৃত্বের তরফ থেকে বেশি খোঁজ না নেওয়া হলেও সরাসরি তার সঙ্গে যোগাযোগ করেছিলেন তৃণমূলের বর্তমান সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর থেকেই তৃণমূলে ফেরার জল্পনা আরো বাড়তে শুরু করে।

Advertisement

শেষ পাওয়া খবরে অনুযায়ী ইতিমধ্যেই সল্টলেকের বাড়ি থেকে রওনা দিয়ে দিয়েছেন মুকুল। তার সঙ্গে রয়েছেন তাঁর পুত্র শুভ্রাংশু রায়। শুধুমাত্র মুকুল এবং শুভ্রাংশু নয় তার সঙ্গে তাদের বহু সমর্থক যারা বিজেপিতে গিয়েছিলেন সবাই পৌঁছচ্ছেন তৃণমূল ভবনে। কলকাতা পুলিশের তার গাড়ির সঙ্গে চলছে। অন্যদিকে নিজের কালীঘাটের বাসভবন থেকে বেরিয়ে পড়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়। মুকুল অভিষেক মমতা এবং শুভ্রাংশু একসাথে ৪ জন তৃণমূল ভবনে গিয়ে পৌঁছাবেন বলে খবর। সেখানে গিয়ে একটি সংক্ষিপ্ত বৈঠক এবং তারপরে তৃণমূল কংগ্রেসের সাথে আনুষ্ঠানিকভাবে যুক্ত হতে চলেছেন মুকুল রায় এবং শুভ্রাংশু রায়। সম্ভাবনা আছে এদিনকার বৈঠকে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দলবদল করে যারা বিজেপিতে গিয়েছিলেন সেই সমস্ত নেতাদের ব্যাপারেও সিদ্ধান্ত নেবেন।

Recent Posts