Categories: দেশনিউজ

করোনার জেরে বেতনে কোপ রিলায়েন্স কর্মীদের, বেতন নেবেন না মুকেশ আম্বানি

Advertisement

Advertisement

করোনার প্রভাবে ধাক্কা খেয়েছে দেশের অর্থনীতি। উৎপাদন বন্ধ হয়ে হয়েছে বড় বড় সংস্থা গুলির। ফলে কর্মীদের বেতনে কাটছাঁট করার সিদ্ধান্ত নিয়েছে একাধিক সংস্থা। এবার কর্মীদের বেতনে কাটার সিদ্ধান্ত নিল মুকেশ অম্বানির রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ। রিলায়েন্সের যেসব কর্মীদের বেতন বার্ষিক ১৫ লক্ষ টাকার বেশি তাদের বেতন কাটা হবে বলে খবর। কর্মীদের বেতন কাটার পাশাপাশি সংস্থার চেয়ারম্যান মুকেশ অম্বানি নিজে কোনো বেতন নেবেন না। আজ রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের বোর্ড মিটিংয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের হাইড্রোকার্বন বিভাগের কর্মীদের বেতন কাটা হবে বলে জানানো হয়েছে।

Advertisement

বেতন কাটার বিষয়টি রিলায়েন্সের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে। কোম্পানির বোর্ড অফ ডিটেক্টরদের মধ্যে এক্সিকিউটিভ ডিরেক্টর, ইসি সদস্য এবং সিনিয়র কর্তা ব্যক্তিদের বেতনে ৩৫-৪০ শতাংশ কাটছাঁট করা হবে। কর্মীদের মধ্যে যাদের বেতন বার্ষিক ১৫ লক্ষের কম তাদের কোনো বেতন কাটা হবেনা। যাদের বার্ষিক বেতন ১৫ লক্ষের বেশি তাদের ফিক্সড পে এর ১০ শতাংশ বেতন কাটা হবে বলে জানানো হয়েছে। এর সাথেই কর্মীদের বোনাস দেওয়াও আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement

রিলায়েন্সের পক্ষ একটি বিবৃতি দিয়ে বলা হয়েছে, “দেশের বর্তমান পরিস্থিতিতে সমস্ত রকম উৎপাদন ধাক্কা খেয়েছে। আর এর ব্যতিক্রম নয় রিলায়েন্সও। এই অবস্থায় রিলায়েন্সের কর্মীদের বেতন কিছুটা কাটছাঁট করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই সংকটের সময় কর্মীদের সুরক্ষার বিষয়টিই আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমাদের সাপোর্ট সিস্টেম কর্মীদের সুরক্ষার জন্য ২৪ ঘন্টা কাজ করে চলেছে।”

Advertisement