টেক বার্তা

আম্বানির কোম্পানির নতুন ব্যাটারি দিয়ে চালাতে পারবেন গাড়ি-পাখা- টিভি… সবকিছু

Advertisement

Advertisement

রিলায়েন্স জিও-র প্রতিষ্ঠাতা মুকেশ আম্বানি এখন ধীরে ধীরে বৈদ্যুতিক গাড়ির দিকে ঝুঁকছেন। টেলিকম সেক্টরে একটি বড় নেটওয়ার্ক থাকা সত্ত্বেও, আম্বানি এখন তার ব্যবসা বাড়ানোর জন্য বৈদ্যুতিক যানবাহনের বাজারে প্রবেশ করেছেন। এক অর্থে, বড় সংস্থাগুলি তাদের সেগমেন্টের পাশাপাশি বৈদ্যুতিক বিভাগকে শক্তিশালী করার জন্য ক্রমাগত কাজ করছে। মুকেশ আম্বানি ইভি-র ব্যাটারি বাজারে প্রবেশ করেছেন। আসুন জেনে নেওয়া যাক এই ব্যাটারিতে কী কী বিশেষত্ব রয়েছে?

Advertisement

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের পক্ষ থেকে ভবিষ্যত শক্তি উৎসকে আরও শক্তিশালী করার জন্য, গুজরাটের গিগাফ্যাক্টরিতে সৌর সেল ডিভাইস এবং ব্যাটারি ইনস্টল করা হয়েছে। তবে তিনি ঘোষণা করেছিলেন যে ব্যবসাটি তার ছোট ছেলে অনন্ত আম্বানির হাতে রয়েছে।

Advertisement

 

Advertisement

বৈদ্যুতিক গাড়ির জন্য একটি বৈদ্যুতিক ব্যাটারি চালু করেছে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ। এই ব্যাটারি সহজেই এক গাড়ি থেকে অন্য গাড়িতে ইনস্টল করা যায় এবং আপনি সহজেই এটি অপসারণ করতে পারেন। এছাড়া সুবিধা অনুযায়ী বাড়িতে নিয়ে গিয়ে এটি চার্জ করতে পারেন। অন্যদিকে, আপনি যদি এটি রাতে বাইরে নিয়ে চার্জ করাতে চান তবে সহজেই এটি অফিসে বা সকালে আপনার গাড়িতে রাখতে পারেন।

রিলায়েন্সের প্রবর্তিত এই ব্যাটারির সাহায্যে লোকেরা তাদের গাড়ির পাশাপাশি বাড়িতে উপস্থিত বিভিন্ন ধরণের ইলেকট্রনিক ডিভাইসে কাজ করতে পারে। উদাহরণস্বরূপ, আপনি এই ব্যাটারি দিয়ে সহজেই আপনার বাড়িতে ইনস্টল করা ফ্যান, টিভির মতো অন্যান্য ধরণের ইলেকট্রনিক ডিভাইস চালাতে পারেন।

Recent Posts