মহিলাদের জন্য শুরু লটারি, ১০ জুন সরকার মহিলাদের অ্যাকাউন্টে দেবে ১০০০ টাকা

সরকার মহিলাদের জন্য এই নতুন প্রকল্প নিয়ে এসেছে যাতে তাদের আর্থিক সুবিধা হয়

Advertisement

Advertisement

মধ্যপ্রদেশের শিবরাজ সিং চৌহান সরকার মহিলাদের জন্য চালু করা লাডলি বহনা যোজনাকে আসন্ন বিধানসভা নির্বাচনকে সামনে রেখে গেম চেঞ্জার হিসাবে ব্যবহার করতে চলেছে। এই কারণেই সরকার এই স্কিমে কোনও ভুল করতে চায় না এবং মহিলাদের অ্যাকাউন্টে এক হাজার টাকা স্থানান্তর করার ক্ষেত্রে কোনও বাধা এই মুহূর্তে রাখবে না সরকার। তাই ১০ জুনের আগে তাদের প্রতিজনের অ্যাকাউন্টে এক হাজার টাকা করে স্থানান্তর করা হচ্ছে।

Advertisement

প্রথম কিস্তি ১০ জুন হস্তান্তর করা হবে

Advertisement

রাজ্যের অর্ধেক জনসংখ্যাকে আকৃষ্ট করতে, শিবরাজ সরকার লাডলি বহনা যোজনার বাস্তবায়ন করেছে। এই স্কিমের অধীনে, যোগ্য মহিলাদের থেকে আবেদনগুলি পূরণ করা হয়েছে এবং ১০ জুন তাদের অ্যাকাউন্টে এক হাজারের প্রথম কিস্তি স্থানান্তর করা হবে৷

Advertisement

সূত্র থেকে প্রাপ্ত তথ্য অনুসারে, সমস্ত মহিলার অ্যাকাউন্ট আধারের সাথে লিঙ্ক করা হয়েছে এবং এক ক্লিকে, এই পরিমাণ টাকা সরাসরি এই মহিলাদের অ্যাকাউন্টে পৌঁছে দেওয়া হবে। গত কয়েকদিন ধরে, ব্যাংকগুলোর মাধ্যমে পদ্ধতি ঠিক আছে কিনা জানার জন্য সংশ্লিষ্ট নারীদের অ্যাকাউন্টে এক টাকা করে স্থানান্তর করা হচ্ছে। যে মহিলাদের অ্যাকাউন্টে এই এক টাকা পৌঁছচ্ছে না তার কারণও খোঁজা হচ্ছে। এছাড়াও, সমস্যাটির সমাধানও করা হচ্ছে। এই মহড়াটি করা হচ্ছে যাতে ১০ জুন লাডলি বহনার জন্য আবেদন করেছেন এমন কোনও মহিলা হতাশ না হন।

এই যোজনা টাকা পেতে হলে ওই মহিলাদের একাউন্টের সাথে আধার কার্ড অবশ্যই লিংক করতে হবে এবং ওই মহিলাদের একাধিক ব্যাংকে একাউন্ট থাকা যাবে না। কিন্তু, লাডলি বহনা যোজনার যোগ্য মহিলাদের মধ্যে এমন অনেক মহিলা রয়েছেন যাদের অ্যাকাউন্ট আধারের সাথে লিঙ্ক করা হয়নি বা তাদের একাধিক ব্যাঙ্কে অ্যাকাউন্ট রয়েছে, তাই এই সমস্যাগুলি অনেক সময় বেরিয়ে আসছে। তাই সেটা তহবিল স্থানান্তরের ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়াতে পারে। সে কারণেই গত কয়েকদিন ধরে ব্যাঙ্কগুলি সক্রিয় রয়েছে এবং মহড়া হিসাবে যোগ্য মহিলাদের অ্যাকাউন্টে এক টাকা করে জমা দেওয়া হচ্ছে।

Recent Posts