Categories: দেশনিউজ

দেশে করোনাতে সুস্থতার হার বাড়ছে, আশার আলো দেখছেন প্রধানমন্ত্রী

Advertisement

Advertisement

করোনার বিরুদ্ধে লড়াইয়ে ধীরে ধীরে জয়ের পথে এগোচ্ছে ভারত। দেশের ৫০ শতাংশের ও  বেশি মানুষ করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন। এর জন্য বিশ্বের অন্যান্য দেশ ও ভারতের প্রশংসা করছে। এমনটাই আজ মুখ্যমন্ত্রীদের সাথে ভিডিও কনফারেন্সে বৈঠক করে জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী দেশে করোনা আক্রান্ত থেকে সুস্থ হয়ে ওঠা রোগীর হার ৫২.৪৭  শতাংশ।

Advertisement

আজ দেশের ২০ টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের মুখ্যমন্ত্রীদের সাথে ভিডিও কনফারেন্সে আলোচনা করেছেন মোদী।  তিনি আজ বৈঠকে এটাও বলেছেন যে মাস্ক ব্যবহারকে বাধ্যতামূলক করতে হবে। আর হাত ধোয়া ও সামাজিক দূরত্বতা বজায় রাখার কথাও বলেছেন। এইসমস্ত বিধিনিষেধ মেনে চললে ভারত করোনা যুদ্ধে  জয়ী হবে বলে আশা করছেন প্রধানমন্ত্রী।

Advertisement

এদিকে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমেই বেড়ে চলেছে । আনলক ১ চালু হবার পর থেকে সংক্রমণের মাত্রা আরও বেড়েছে। প্রতিদিনই সংক্রমণের রেকর্ড বাড়ছে। মোট আক্রান্তের সংখ্যা ৩ লক্ষের বেশি। বিশ্বের করোনা সংক্রমণের নিরিখে ভারত এখন ৪ নম্বরে পৌঁছে গেছে। এর সাথেই পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। বিশ্বের মৃতের সংখ্যার নিরিখে ভারত এখন অষ্টম নম্বরে পৌঁছেছে।

Advertisement