জ্যোতিষ

Money Plant: ‘মানি প্ল্যান্ট’এ এটি বেঁধে দিলেই আসবে সাফল্য, তুষ্ট হবেন মা লক্ষ্মীও

Advertisement

Advertisement

যেকোন গৃহস্থ বাড়িতেই মানি প্ল্যান্ট ও তুলসী গাছ লাগানো শুভ বলে ধরা হয়। এই দুই ধরনের গাছই বয়ে আনে সৌভাগ্য। তবে আপাতত মানি প্ল্যান্টই আলোচনার মূল বিষয়। শোনা যায়, মানি প্ল্যান্টে যদি একটি জিনিস বেঁধে দেওয়া যায় তাহলে তা সাফল্য আনবে নিমেষে। দূর করবে বাধা-বিপত্তিও। বাস্তু মেনে এই গাছ লাগানোর পরামর্শ দিয়ে থাকেন অনেকেই।

Advertisement

আজকালকার যুগে বেশিরভাগ বাড়িতেই মানি প্ল্যান্ট লাগানো হয়ে থাকে সাজসজ্জার জন্য। তবে এই গাছ যে শুধুমাত্র ঘরের সৌন্দর্য বাড়ায় তা নয়, উন্নতি ঘটায় আর্থিক অবস্থারও। মানা হয়, মানি প্ল্যান্ট যেকোনো গৃহস্থ ঘরের আর্থিক উন্নতি ঘটায়। শোনা যায়, যদি এই গাছে লাল রঙের একটি ফিতে কিংবা দড়ি বেধে দেওয়া হয়, তাহলে তা বাড়ির সৌভাগ্য বৃদ্ধির প্রতি কার্যকরী হয় আরো।

Advertisement

উল্লেখ্য, যদি সমস্ত নিয়ম মেনে এই গাছ বাড়িতে রাখা হয় তাহলে তা আয় বাড়ানোর পাশাপাশি সৌভাগ্য এনে দিতে পারে সেই বাড়ির সমস্ত ছোট-বড় সদস্যদের দৈনন্দিন জীবনে। তবে আবশ্যিকভাবে এই গাছ লাগানোর সময় বেশ কিছু নিয়ম মানতেই হয়, জানুন বিস্তারিত।

Advertisement

নিয়ম-
১) মানি প্ল্যান্ট লাগানোর সময় খেয়াল রাখতে হবে সেটি যেন সবসময় দক্ষিণ দিক করেই রাখা হয়। কারণ গৃহস্থ বাড়ির জন্য এই গাছ কখনোই উত্তর কিংবা পূর্ব দিক করে রাখা শুভ হয়না।

২) বাড়িতে এই গাছ লাগানোর সময় আবশ্যিকভাবে খেয়াল রাখতে হবে যাতে এটি প্লাস্টিকের কোন পাত্রে কিংবা টবে রাখা না হয়। সবসময় সবুজ রঙের কাঁচের বোতল কিংবা মাটির পাত্রে রাখাই শুভ বলে মানা হয়।

৩) এই গাছ লাগানোর পর খেয়াল রাখতে হবে যাতে এই গাছ উপরের দিকে উদীয়মান হয়। কারণ উপরের দিকে ওঠা মানে সমৃদ্ধি-উন্নতি। পাশাপাশি এর উপরই নির্ভর করে আয় বৃদ্ধি। দূর হয় নানা আর্থিক সমস্যাও।

৪) এই গাছ লাগানোর পর যদি প্রতি শুক্রবার কাঁচা দুধে জল মিশিয়ে এই গাছের গোড়ায় ঢালা হয় তাহলে, তাতে মা লক্ষ্মীও সন্তুষ্ট হয় বলে মানা হয়ে থাকে।