Categories: দেশনিউজ

BIG BREAKING: মহিলাদের জন্য বিরাট বড় ঘোষণা মোদী সরকারের! তাড়াতাড়ি জানুন

Advertisement

Advertisement

মোদী সরকার তথা বিজেপি সরকার কেন্দ্রে ক্ষমতায় আসার পর দেশের মানুষের জন্য একাধিক প্রকল্প নিয়ে এসেছে। এবার দেশের মহিলাদের জন্য দারুন কাজের ব্যাবস্থা করতে চলেছে মোদী সরকার।

Advertisement

কেন্দ্রীয় সরকার নতুন জলশক্তি মন্ত্রক তৈরি করেছে। ৩০ লাখ ৭৫ হাজার গ্রামীণ মহিলা নিয়োগ করতে চলেছে এই মন্ত্রক। গত মঙ্গলবার, স্মৃতি ইরানি জানিয়েছেন জলশক্তি মন্ত্রকের প্রকল্পে প্রতি গ্রামে ৩ জন করে মোট ৭ লাখ ৫০ হাজার মহিলার কর্মসংস্থান হবে। এই মহিলাদের কেন্দ্র সরকার থেকে ভালোভাবে প্রশিক্ষণ দেওয়া হবে। এই মহিলাদের প্রধান কাজ হবে জলের গুণাগুণ পরীক্ষা করা।

Advertisement

গ্রামে গ্রামে পানীয় জলের সমস্যা সমাধানে স্থানীয় মহিলাদের কাজে লাগানোর উদ্যোগ নিয়েছে কেন্দ্র সরকার, দিল্লিতে একটি অনুষ্ঠান থেকে এমনটাই বলেন কেন্দ্রীয় শিশু কল্যাণ তথা বস্ত্র মন্ত্রকের মন্ত্রী স্মৃতি ইরানি। তিনি আরও বলেন, ‘মহিলাদের কাজের দিকে ভারতের অবস্থান একেবারে নিচের দিকে। মহিলাদের কাজ না করার কারণ নাকি তাদের ঋণ না পাওয়া। কিন্তু গত পাঁচ বছরে জন ধন কয়েক কোটি মহিলার ব্যাংক অ্যাকাউন্ট খোলা হয়েছে ও মুদ্র প্রকল্পে ৭০ শতাংশ মহিলা ঋণ নিয়েছে ২০ কোটির মধ্যে।

Advertisement

এই মুহূর্তে ভারতে ২৭ শতাংশ মহিলা কাজ করেন। স্মৃতি ইরানি বলেন,‘ মহিলাদের যাতে ভালো কর্মসংস্থান করা যায়, সেই বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছে মোদী সরকার।

Recent Posts