মোদির ব্রিগেড, সঙ্গে মমতার শিলিগুড়ি মিছিল, আজকে বাংলার রাজনীতির সুপার সানডে

পেট্রোল, ডিজেল এবং রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে দার্জিলিংয়ের মোড় থেকে ভেনাস মোড় পর্যন্ত এই মিছিল হবে।

Advertisement

Advertisement

সম্প্রতি বিজেপি ঘোষণা করে দিয়েছে তাদের প্রথম ২ দফার প্রার্থী তালিকা। তার পরেই শুরু করে দেওয়া হোয়েছে বিজেপির প্রচার। আজকে হতে চলেছে ব্রিগেড সমাবেশ। আর আজকেই শিলিগুড়িতে পদযাত্রায় নামছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই পদযাত্রার মাধ্যমে তিনি পুরোদমে নির্বাচনের প্রচার শুরু করে দিতে চলেছেন। পেট্রোল, ডিজেল এবং রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে দার্জিলিংয়ের মোড় থেকে ভেনাস মোড় পর্যন্ত এই মিছিল হবে।

Advertisement

প্রায় সাড়ে ৩ কিলোমিটার পথসভা করবেন তৃণমূল নেত্রী। সকাল সাড়ে ১১ টা নাগাদ এই পথসভা শুরু হবে। বর্তমানে গ্যাসের দাম একেবারেই লাগামছাড়া। কলকাতায় ১৪.২ কেজি রান্নার গ্যাসের দাম ৮৪৫ টাকা ৫০ পয়সা। একই সঙ্গে পেট্রোল এবং ডিজেলের দামেও বৃদ্ধি হয়েছে।

Advertisement

এই অবস্থায় যখন সাধারণ মানুষের অবস্থা খুব খারাপ, সেই অবস্থায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নামছেন রাস্তায়। এই অবস্থায় তিনি হাতিয়ার করছেন পেট্রপণ্য এবং রান্নার গ্যাসের দাম কে। মহিলারা সিলিন্ডার নিয়ে মাঠে নামছেন। তিনি বলছেন, আমরা বিনা পয়সায় খাবার দিচ্ছি, সেখানে কেন্দ্র গ্যাসের দাম বাড়াচ্ছে। অন্যদিকে মমতার এই মিছিলকে কটাক্ষ করেছেন দিলীপ ঘোষ। দিলীপ বলেছেন, উনি যখন তখন হাঁটেন।

Advertisement

মোদির বাংলা সফরের সময় পেট্রোল এবং ডিজেলের মূল্যবৃদ্ধি কারণে তৃণমূল পথে নেমেছিল। আবারো মোদির ব্রিগেডের সময় পথে নামছে তৃণমূল। নির্বাচনকে সামনে রেখে দুটি দল তাদের প্রচার শুরু করে দিয়েছে। আর তাতেই নতুন মাত্রা যোগ করতে চলেছে আজকের সুপার সানডে।