নন্দীগ্রামে ‘দাদা’ ও ‘দিদি’র বিরুদ্ধে ভোটে লড়ছেন যুবনেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়

অন্যদিকে বামমোর্চার তরফে জামুড়িয়ার দায়িত্ব দেওয়া হয়েছে ঐশী ঘোষ কে

Advertisement

Advertisement

মমতা বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারীর বিরোধিতা করতে এবারে লাল শিবিরের প্রার্থী হলেন মীনাক্ষী মুখোপাধ্যায়। মীনাক্ষী মুখোপাধ্যায় বর্তমানে বাম যুব সংগঠন ডেমোক্রেটিক ইউথ ফেডারেশন অফ ইন্ডিয়া ওরফে ডিওয়াইএফআইয়ের রাজ্য সভাপতি। নন্দীগ্রামে শুভেন্দু অধিকারী এবং মমতা বন্দ্যোপাধ্যায় এর মত হেভিওয়েট প্রার্থীর সঙ্গে লড়াই করতে চলেছেন মীনাক্ষী মুখোপাধ্যায়। প্রথমদিকে নন্দীগ্রাম আসনের জন্য আইএসএফ এর কোন একজন প্রার্থীকে দাঁড় করানোর সিদ্ধান্ত নিয়েছিল সংযুক্ত মোর্চা। তবে, নন্দীগ্রাম আসনে মমতা বন্দ্যোপাধ্যায় নিজের লড়বেন ঘোষণা করার পরেই সিদ্ধান্ত বদল করে সংযুক্ত ফ্রন্ট।

Advertisement

বুধবার আলিমুদ্দিন থেকে ঘোষণা করে দেওয়া হল, এবারে নন্দীগ্রাম আসন থেকে প্রার্থী হতে চলেছেন মীনাক্ষী মুখোপাধ্যায়। মীনাক্ষী বলেছেন, “দল লড়তে বলেছে। তাই আমি লড়ছি। তবে শুধু নন্দীগ্রাম কেন সারা বাংলায় লড়াই হবে।” দিন কয়েক আগে বাম চেয়ারম্যান বিমান বসু জানিয়ে দিয়েছিলেন, যেহেতু নন্দীগ্রাম কেন্দ্রটি এবারের সবথেকেহাইপ্রোফাইল কেন্দ্র হয়ে উঠেছে তাই বাম মোর্চা এবারে সেখানে নিজেদের প্রার্থী দেবে। ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট একটি নতুন দল এবং সেটি এখনো পর্যন্ত ততটা জনপ্রিয়তা অর্জন করতে পারেনি বলে বামফ্রন্ট সেই আসনটি নিজেদের হাতে রাখার পরিকল্পনা নিয়েছিল। আজ আলিমুদ্দিনের ঘোষণায় সীলমোহর লাগলো বিমান বসুর কথায়।

Advertisement

অন্যদিকে রায়দিঘি থেকে এবারে আরো একবার প্রার্থী হবেন প্রবীণ সিপিএম নেতা কান্তি গঙ্গোপাধ্যায়। পরপর দুইবার রায়দিঘি তে দেবশ্রী রায়ের কাছে পরাজিত হয়েছিলেন কান্তি গাঙ্গুলি। কিন্তু নির্বাচিত বিধায়ক দেবশ্রী রায় রায়দিঘি দিকে আর পিছনে ফিরে তাকাননি তেমনভাবে। অন্যদিকে যেকোন বিপদে আপদে রায়দিঘিতে ছুটে গিয়েছেন কান্তি গাঙ্গুলি। আইলা হোক কিংবা বুলবুল ঝড়, অথবা আমফান ঝড় সেখানে সব ক্ষেত্রে ছুটে গিয়েছেন কান্তি। এবারে রায়দিঘি থেকে প্রার্থী হচ্ছেন না দেবশ্রী রায়। অন্যদিকে প্রার্থী করা হয়েছে অশোক জলদাতা কে। তার বিরুদ্ধে আরও একবার প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছেন কান্তি গঙ্গোপাধ্যায়।

Advertisement

পশ্চিম বর্ধমানের জামুরিয়া এলাকায় সংযুক্ত মোর্চার তর্কে প্রার্থী করা হয়েছে ঐশী ঘোষ কে। ঐশী ঘোষ জহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের সভাপতি। সম্প্রতি আমরা দেখতে পেয়েছিলাম ব্রিগেডে জোটের সমাবেশে সঞ্চালনার কাজ করছিলেন ঐশী ঘোষ। এছাড়াও গুঞ্জন রয়েছে, এবারে বামমোর্চার তরফ থেকে প্রার্থী হতে চলেছেন অভিনেতা বাদশা মৈত্র। বলাই বাহুল্য এবারের নির্বাচন হতে চলেছে একেবারে হাই প্রোফাইল।