ভোটে MIM-CPIM জোটের সম্ভাবনা জিইয়ে রাখলেন ইয়েচুরি, ওরা মুখেই বলে সেকুলার, কটাক্ষ দিলিপের

কেরালাতে সিপিআইএম যদি মুসলিম লীগের সাথে সমঝোতা করতে পারে তবে বাংলাতে এই জোট অসম্ভব কিছু না: দিলীপ

Advertisement

Advertisement

আসন্ন বিধানসভা নির্বাচনে এবারে এআইএমআইএম এর সঙ্গে জোট গড়ার সম্ভাবনা সিপিআইএমের। জোর প্রসঙ্গে আলোচনার সম্ভাবনা কিন্তু এখনই উড়িয়ে দিলেন না সিপিএম এর সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি (Sitaram Yechury)। সম্পূর্ণ জল্পনা এখনো জিইয়ে রেখে সীতারাম ইয়েচুরি জানালেন,” প্রস্তাব আসে নি। তুমি যদি রাজ্যে এম আই এম জোট গড়তে চায় তাহলে এবং তাদের অবস্থান স্পষ্ট করলে ভাবনা চিন্তা করা যাবে।”

Advertisement

রবিবার রাজ্যে এসেছেন এমআইএম প্রধান আসাদুদ্দিন ওয়াইসি (Asaduddin Owaisi)। ফুরফুরা শরীফে পীরজাদা সঙ্গে একান্তে বৈঠক করেছেন তিনি। এছাড়াও রাজ্য রাজনীতিতে একটি নতুন সমীকরণ গঠন এর সম্ভাবনা তিনি উস্কে দিয়ে গেছেন। আসাদউদ্দিন ওয়াইসির কথায়, আব্বাস সিদ্দিকীর সঙ্গে তাদের জোট হয়ে গিয়েছে। তবে অন্য দলের সঙ্গে তাদের কথাবার্তা চলছে বলে তিনি জানিয়েছেন।

Advertisement

তিনি বলছেন খুব শীঘ্রই সমস্ত কথা জানানো হবে। যদিও পীরজাদা আব্বাস সিদ্দিকী বলেছেন,” ফ্রন্ট তো আমরা করব। উনি ওনার বক্তব্য রেখেছেন। এবারে আলোচনার পর চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে।”

Advertisement

অন্যদিকে, এই পরিস্থিতিতে জল্পনায় ঘি ঢেলেছে সীতারাম ইয়েচুরির মন্তব্য। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ কটাক্ষ করেছেন, ” কেরালাতে সিপিআইএম যদি মুসলীম লীগের সাথে সমঝোতা করতে পারে, তাহলে বাংলায় এমআইএম এবং সিপিআইএম এর জোট তেমন অবাক করার বিষয় হবে না। ওরা মুখেই বলে সেকুলার! এই সমস্ত বাজে কথা।”