যাত্রীদের কথা মাথায় রেখেই সোমবার থেকে সন্ধ্যেয় বাড়ছে মেট্রোর সংখ্যা

Advertisement

Advertisement

কলকাতাঃ আগামিকাল থেকে কলকাতায় আপ ও ডাউনে বাড়ানো হল ৩ জোড়া ট্রেন। কাল থেকে কলকাতা মেট্রোয় মিলবে ১১৬ টি মেট্রো রেলের জেনারেল ম্যানেজার মনোজ যোশী জানিয়েছেন, “সন্ধে ৭-১০, ৭-২০ ও ৭-৩০ মিনিটে দুই প্রান্ত থেকে শেষ মেট্রো ছাড়বে। সন্ধের দিকে যাত্রীদের চাহিদা ব্যাপক রয়েছে। তাই ধাপে ধাপে মেট্রোর সংখ্যা বাড়ানো হল।”

Advertisement

গতকালই জানানো হয়েছিলো সোমবার থেকে বাড়ছে মেট্রোর সংখ্যা আর তার পাশাপাশি বাড়ানো হবে এই স্লট সংখ্যা। ১১০ এর বদলে মেট্রো চলবে ১১৬টি। যাত্রী বৃদ্ধি করতে প্রয়োজন ই-পাসের সংখ্যা বাড়ানোর কথাও ভাবা হয়। আর সময় মতো ই-পাস না বাড়ালে যাত্রীরা স্টেশন অবধি আসতে পারবেন না। তাই পরিস্থিতি বুঝে সব কিছু ঠিক রেখে করোনা সাবধানতা বজায় রেখেই এবার এই সিদ্ধান্তের কথা ভেবেছে মেট্রো।

Advertisement

চলতি মাসের প্রায় ১৪ তারিখ থেকে চলছে মেট্রো। আর আগের থেকে একটু একটু করে বাড়ছে যাত্রীদের ভিড়। টালিগঞ্জ, কালীঘাট, দক্ষিণ কলকাতার এই দুই স্টেশন অন্যদিকে উত্তর কলকাতার  মহাত্মা গান্ধী রোড স্টেশন, মধ্য কলকাতার এসপ্ল্যানেড, পার্ক স্ট্রিট, এই দুই স্টেশন থেকে ই-পাস নেওয়ার সংখ্যা বেড়েছে। সেকথা মাথায় রেখে ই-মেট্রো পাসও বাড়ানো হবে বলে জানানো হয়।

Advertisement

মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক ইন্দ্রাণী বন্দোপাধ্যায়ের দাবি, “আমরা যাত্রীদের কাছে অনুরোধ করব, প্রয়োজন না থাকলে অযথা ই-পাস বুকিং করবেন না। যাদের প্রয়োজন তারা ই-পাস পাবে না। অন্যরা ব্যবহার করে চলে যাবে। এতে প্রকৃত যাত্রীদের যাতায়াতের অসুবিধা তৈরি হবে।”

 

 

Recent Posts