বাবাকে হারিয়েও সেরার সেরা! ব্রিসবেন টেস্টের পর টিম ইন্ডিয়ার নতুন নক্ষত্রের নাম মহম্মদ সিরাজ

Advertisement

Advertisement

ব্রিসবেন: ভারতীয় দলের (Team India) হয়ে এই প্রথম টেস্ট ক্রিকেটে (Test Cricket) অভিষেক হয়েছে মহম্মদ সিরাজের (Mohammad Siraj)। প্রথম থেকেই যে তিনি নজর কাড়া সেটা প্রমাণ করতে ভুল করেননি ভারতীয় দলের এই পেস বোলার। ইতিমধ্যেই টেস্ট সিরিজে অস্ট্রেলিয়াকে (Australia) হেলায় হারিয়েছে ভারত। সেই জয়ের কান্ডারি হিসাবে ছিলেন ঋষভ পন্থ (Rishabh Pant) সহ শুভমন গিলরা (Subhman Gil)। একই সঙ্গে ভারতীয় দলের অনেক ক্রিকেটাররাই প্রশংসা কুড়িয়েছে এই জয়ের। তবে সবার মাঝেও নজর কেড়েছেন ভারতীয় দলের পেসার মহম্মদ সিরাজ।

Advertisement

প্রথমত অস্ট্রেলিয়া সফরে যেতে না যেতেই বাবার মৃত্যুর শোকবার্তা পান সিরাজ। তবুও অস্ট্রেলিয়ার মাটি থেকে ফিরে আসেননি এই পেসা বোলার। সেই শোক নিয়েই সব ফরম্যাটের ক্রিকেটে খেলেছেন সিরাজ। শুধু তাই নয় ভারতীয় দলের হয়ে নিজের সেরাটা উজাড় করে দিয়েছেন এই ক্রিকেটার।

Advertisement

নিজেকে যখন ভারতীয় দলের হয়ে উজাড় করেন তখনই অস্ট্রেলিয়ার মাটিতে সিরাজকে নিয়ে বিতর্ক সৃষ্টি করার চেষ্টা করেন অস্ট্রেলিয়ার সমর্থকেরা। বর্ণবৈষম্যের শিকার হন ভারতীয় এই পেসার। তবুও গাব্বার মাটিতে ভারতের ঐতিহাসিক জয়ের পিছনে হাত আছে সিরাজের। দুরন্ত বোলিং করে এক ইনিংসে ৫ উইকেট নিয়ে ভারতের জয় ভাগ করেছেন সিরাজও। ওঠা-নামার মধ্যে দিয়ে একটি কেরিয়ারে দারুণ ভাবে সফলতা পেয়েছেন তিনি। এই সিরিজে বুঝিয়ে দিয়েছেন তিনি অন্যতম যোগ্য ক্রিকেটার।

Advertisement

Recent Posts