Categories: দেশনিউজ

লকডাউনকে থোড়াই কেয়ার, পূর্ণ্যার্থীদের কেদারনাথ যাত্রার অনুমতি উত্তরাখণ্ড সরকারের

Advertisement

Advertisement

শুক্রবার সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে কেন্দ্র সরকারের তরফে দেশে আরও দু’সপ্তাহ লক ডাউন বাড়িয়ে দেওয়া হল। আগামী ৪ঠা মে মধ্যরাত থেকে আগামী ১৭ই মে মধ্যরাত পর্যন্ত লক ডাউনকে পুনরায় দীর্ঘায়িত করা হয়েছে। কিন্তু লক ডাউন বা করোনার সংক্রমণকে তোয়াক্কা না করে আগামী ৪ঠা মে সোমবার থেকে উত্তরাখণ্ড সরকার পুণ্যার্থীদের জন্য কেদারনাথের মন্দিরে প্রবেশে ছাড় দিল।

Advertisement

তবে উত্তরাখণ্ড সরকার জানিয়েছে, শুধুমাত্র ওই রাজ্যের পুণ্যার্থীরাই মন্দিরে প্রবেশের অনুমতি পাবে। ভিনরাজ্য থেকে আসা কোনো পুণ্যার্থীকে মন্দির প্রাঙ্গণে প্রবেশ করতে দেওয়া হবে না। এদিকে দেশে রেড, গ্রিন ও অরেঞ্জ জোনে জেলাগুলিকে ভাগ করেছে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রক। কিন্তু এসব পরামর্শকে দুরে সরিয়ে রেখে কেদারানাথ মন্দির উন্মুক্তের নির্দেশ দিল উত্তরাখন্ড সরকার। তবে উত্তরাখন্ড সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, সামাজিক দূরত্বকে প্রাধান্য দিয়েই মন্দিরে প্রবেশ শুরু হবে।

Advertisement

গত বুধবারই দেশে লক ডাউনের মাঝে খুলে দেওয়া হয়েছে মন্দির। মন্দিরের প্রধান পুরোহিত আরও বাকি ২০ জন পুরোহিতকে নিয়ে মন্দিরে প্রবেশ করেন। তারপর পুজো সারেন তাঁরা মন্দিরের অভ্যন্তরে। যদিও আগামী ৪ঠা মে সোমবার থেকে পূণ্যার্থীদেরও মন্দিরে প্রবেশে আর কোনো বাঁধা রাখবে না উত্তরাখন্ড সরকার। এদিকে উত্তরাখণ্ড রাজ্যের ১ টি জেলা রেড জোনে, ২ টি জেলা অরেঞ্জ ও বাকি ১৩ টি জেলা গ্রিন জোনে, এমনটাই জানিয়েছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র রাওয়াত। তাই তিনি মনে করছেন সে রাজ্যে করোনা সংক্রমণের প্রভাব কম।

Advertisement

Recent Posts