টেক বার্তা

সাব-কম্প্যাক্ট এসইউভি সেগমেন্টে সলতে পাকাতে শুরু করেছে Maruti, প্রমাদ গুনছে টাটা-হুন্দাই

Advertisement

Advertisement

সুজুকি ইন্ডিয়া সাব-কম্প্যাক্ট এসইউভি সেগমেন্টে একটি নতুন গাড়ি নিয়ে আসার জন্য কাজ শুরু করে দিয়েছে। সুজুকির নতুন গাড়িটি এই সেগমেন্টে থাকা টাটা পাঞ্চ, সিট্রোয়েন সি ৩ এবং হুন্দাই এক্সটারের মতো গাড়িগুলির সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে। ১০ লক্ষ টাকার কম দামের গাড়ির জন্য ভারতীয় বাজারে বেশ ভালো সংখ্যায় গ্রাহক পাওয়া যায়। সম্প্রতি, হুন্দাইয়ের এক্সটার এই সেগমেন্টে নতুন লঞ্চ হওয়া গাড়ি। এছাড়াও ইতিমধ্যে সামনে নিয়ে আসা হয় সিট্রোয়েন সি ৩ এয়ারক্রস। আগামী দিনে এই তালিকায় প্রবেশ করতে চলেছে Maruti Suzuki Hustler।

Advertisement

আন্তর্জাতিক বাজারে Maruti Suzuki Hustler কী লেস এন্ট্রি, পাওয়ার উইন্ডো এবং পাওয়ার মিরর ফিচারের সঙ্গে পাওয়া যায়। নিরাপত্তার জন্য এতে রয়েছে ডুয়াল এয়ারব্যাগ। এ ছাড়া এতে রয়েছে এবিএস সিস্টেম। এটি কোম্পানির ৫ আসনের গাড়ি এবং দেওয়া হয়েছে সিভিটি ট্রান্সমিশন সিস্টেম।

Advertisement

Advertisement

নতুন এই গাড়িতে রয়েছে আটটি আকর্ষণীয় কালার অপশন। মারুতি সুজুকি হাসলারের হুইলবেস ২৪৩৫ মিমি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৮০ মিমি। এটি রাস্তায় নিয়ন্ত্রণ করা খুবই সহজ বলে জানা যায় । গাড়িটিতে রয়েছে ৭ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম। এতে রিভার্স পার্কিং সেন্সর, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোলের মতো উন্নত ফিচার রয়েছে।

এই গাড়িটি বিশ্ববাজারে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। মারুতি সুজুকি হাসলার একটি ৬৬০ সিসি ইঞ্জিন দ্বারা চালিত। বর্তমানে গাড়িটি LXi, VXi, ZXi, ZXI+ ও Alpha এই পাঁচটি ভ্যারিয়েন্ট পাওয়া যায়। জানা গিয়েছে, ২০২৫ সালের মধ্যেই এই গাড়ির ইলেকট্রিক ভার্সন আসবে। রিপোর্ট অনুযায়ী, মারুতি সুজুকি হাস্টলার বিশ্ববাজারে ২৩ থেকে ৩২ কিমি/লিটার মাইলেজ দিতে পারছে। গাড়ির ইঞ্জিন ৫২ এইচপি পাওয়ার এবং ৬৩ এনএম টর্ক উত্পাদন করতে পারে। গাড়িটির দৈর্ঘ্য ৩৩৯৫ মিমি, প্রস্থ ১৪৭৫ মিমি এবং উচ্চতা প্রায় ১৬৬০ মিমি। মারুতি সুজুকি হাসলারের এক্স-শোরুম ৬.৯৯ লক্ষ টাকা থেকে ১০.৪৯ লক্ষ টাকা পর্যন্ত হতে পারে।

Recent Posts