২৫ হাজার কোটির প্যাকেজের সাথে জিএসটি মেটানোর আর্জি মমতার

Advertisement

Advertisement

করোনা ভাইরাসের প্রকোপে দেশ জুড়ে সৃষ্টি হওয়া মহামারি পরিস্থিতি থেকে বের হওয়ার উপায় খুঁজতে শনিবার দেশের সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী। ভিডিও কনফারেন্সের মাধ্যমে হওয়া এই বৈঠকে মুখ্যমন্ত্রী কেন্দ্র সরকারের থেকে ২৫ হাজার কোটি টাকার অনুদান দাবি করেছেন। একইসঙ্গে দেশের সমস্ত রাজ্যের জন্য ১০ লক্ষ কোটি টাকার আর্থিক প্যাকেজ ঘোষণার দাবি জানিয়েছেন প্রধানমন্ত্রীর কাছে।

Advertisement

এদিনের বৈঠকে প্রধানমন্ত্রীর কাছে করোনা মোকাবিলায় ২৫ হাজার কোটি টাকা চেয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর পাশাপাশি গত ডিসেম্বর থেকে মার্চ মাস পর্যন্ত জিএসটি বাবদ রাজ্যের প্রাপ্য ২৩৯৩ কোটি টাকা মিটিয়ে দেওয়ারও আর্জি জানালেন তিনি। ইতিমধ্যে করোনা রুখতে ১ লক্ষ ৭০ হাজার কোটি টাকার আর্থিক প্যাকেজ ঘোষণা করেছে কেন্দ্র। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবি দেশ জুড়ে করোনা মোকাবিলায় স্বাস্থ্য পরিকাঠামো গড়ে তুলতে যথেষ্ট নয়। এর জন্য মোট ১০ লক্ষ কোটি টাকার আর্থিক প্যাকেজের দাবি তোলেন তিনি।

Advertisement

এদিনের বৈঠকে অসংগঠিত ক্ষেত্র বা ক্ষুদ্র ও মাঝারি শিল্পের জন্য আর্থিক প্যাকেজ ও পর্যটন, ওষুধ শিল্পের পাশে দাঁড়ানোর আর্জি জানান প্রধানমন্ত্রীকে। একশো দিনের কাজে ২ মাসের বেতন একসঙ্গে জবকার্ড হোল্ডারদের একাউন্টে দেওয়ার অনুরোধও করেন তিনি। প্রসঙ্গত, এদিনের বৈঠকে সব রাজ্যের মুখ্যমন্ত্রীই করোনা মোকাবিলায় আর্থিক প্যাকেজের দাবি করেছেন।

Advertisement

Recent Posts