করোনায় আক্রান্ত খোদ মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির পরিচারক

Advertisement

Advertisement

কলকাতাঃ ইতিমধ্যেই রাজ্যে ব্যপক হারে বেড়েছে করনা সংক্রমণ। এবার করোনায় আক্রান্ত হল খোদ মুখ্যমন্ত্রীর বাড়ির কাজের লোক। এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন,”আমরা বাড়িতে তিনজন থাকি। একটা ছেলে রয়েছে ও চা করে দেয়। কাল বাড়ি ফিরে দেখছি চা দেওয়ার কেউ নেই। শুনলাম ওর করোনা হয়েছে।” মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন এরই মধ্যে করোনায় কমিউনিটি স্প্রেড শুরু হয়ে গিয়েছে।

Advertisement

তিনি আরো জানান,”ওরা আলাদাই থাকত। আমার বাড়ির ছেলেটি কোথাও যেত না। তবুও করোনা হয়ে গেল। করোনায় কমিউনিটি স্প্রেড হয়ে গিয়েছে। আমরা মিছিল,মিটিং করছি না। কিন্তু বিজেপি মিছিল করছে, দাঙ্গা লাগাচ্ছে, কোভিড ইনফেকশন ছড়াচ্ছে। নানা কীর্তি ওদের”। সারা দেশে যেভাবে করোনা মাথা চারা দিচ্ছে তাতে চিন্তিত দেশের আম জনগন থেকে প্রশাসন পক্ষ। কোনভাবেই করোনা রোখা সম্ভব হচ্ছে না।

Advertisement

তার মাঝেই নানা মিটিং মিছিল উৎসবের কারনেই বাড়ছে করোনা। এরই মধ্যে গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন মোট ৩,২৭৫ জন। এ নিয়ে রাজ্য মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২,৬০,৩২৪ জন। ১ অক্টোবর অনুযায়ী রাজ্যে অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ২৬,৫৫২ জন। প্রসঙ্গত, কলকাতা সহ রাজ্যের বিভিন্ন জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫৯ জনের। সরকারি বুলেটিন অনুযায়ী এ নিয়ে করোনার কোপে মোট প্রাণ হারিয়েছে  ৫,০১৭ জন।

Advertisement

অন্যদিকে রাজ্যে সুস্থতার হার কিছুটা হলেও স্বস্তি দিচ্ছে চিকিৎসকদের। এখনও পর্যন্ত রাজ্যের সুস্থতার হার ৮৭.৮৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত হয়েছে ২,৯৯৬ জন। সব মিলিয়ে রাজ্যে সুস্থ হয়েছে মোট ২,২৮,৭৫৫ জন। এদিকে করোনার মধ্যেই ডেঙ্গি অভিযানের মাঝেই নতুন করে শুরু হয়েছে ডেঙ্গি লড়ার সচেতনতা।